উলঙ্গ সরকারের বিরুদ্ধে, উলঙ্গ প্রতিবাদ কংগ্রেসের

তিলোত্তমা খুন-ধর্ষণের প্রতিবাদে এবার অভিনব প্রতিবাদ। খালি গায়ে বিচারের দাবিতে রাজপথে হল মিছিল। এই মিছিলে সামিল হলেন কংগ্রেসের কর্মী-সমর্থকেরা। আরজি করের ঘটনার প্রতিবাদ সঙ্গে রাজ্যের স্বাস্থ্য ব্যবস্থা নিয়ে সরকারের উদসানীতা নিয়ে বারেবারে প্রশ্ন তুলেছে বিরোধীরা। এবার পথে নামল মধ্য কলকাতা কংগ্রেস নেতৃত্ব। এদিন এনআরএস মেডিকেল কলেজের সামনে থেকে শুরু হয় এই ধিক্কার মিছিল। এই মিছিল থেকে কংগ্রেসি কর্মী-সমর্থকদের ক্ষোভ উগরে দিতে দেখা যায় বাংলার সরকারের বিরুদ্ধে।

কংগ্রেসের তরফ থেকে জানানো হয়, উলঙ্গ প্রশাসনের বিরুদ্ধে এ তাঁদের উলঙ্গ প্রতিবাদ। মিছিলের সামনে যে ব্য়ানার দেখা গেল তাতেও লেখা এমনটাই। মিছিল থেকেই মমতার বিরুদ্ধে চাঁচাছোলা ভাষায় তোপ দেগে এক কংগ্রেস কর্মীরা জানান, ‘নির্লিজ্জ সরকার আমাদের। যে নিজে পুলিশ মন্ত্রী, যে নিজে স্বাস্থ্য মন্ত্রী, যে নিজে মুখ্যমন্ত্রী সেই আবার জাস্টিস চাইছে! ওই মুখ্যমন্ত্রীর পদত্যাগ চাই। উলঙ্গ হয়ে গিয়েছে এই সরকার। তাই আমাদের এই উলঙ্গ প্রতিবাদ।’

প্রসঙ্গত, কলকাতা হাইকোর্টের নির্দেশে আরজি কর কাণ্ডের তদন্তভার বর্তমানে কলকাতা পুলিশের হাত থেকে চলে গিয়েছে সিবিআইয়ের হাতে। জোরকদমে চলছে তদন্ত। এরইমধ্যে জিজ্ঞাসাবাদ করা হয়েছে আরজি করের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষকে। অন্যদিকে আন্দোলনের আঁচ রাজ্যের গণ্ডি ছাড়িয়ে ছড়িয়ে গিয়েছে গোটা দেশে। কর্মবিরতির ডাক দিয়েছে আইএমএ। এরইমধ্যে স্বাধীনতা দিবসের রাতে গোটা রাজ্যে মাঠে নেমেছিল মেয়েরা। একদিন আগে তৃণমূলের মহিলা ব্রিগেড নিয়ে ঘটনার প্রতিবাগে মাঠে নামতে দেখা গিয়েছিল খোদ মমতা বন্দ্যোপাধ্যায়কে। এবার মাঠে কংগ্রেস। একেবারে অভিনব কায়দায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ten − eight =