২৩ অক্টোবর থেকে কলকাতা ও ব্যাংককের মধ্যে শুরু হচ্ছে বিমান পরিষেবা

ভারতেরআন্তর্জাতিক বিমান সংস্থা এয়ার ইন্ডিয়া আগামী ২৩ অক্টোবর থেকে কলকাতা ও ব্যাংককের মধ্যে নন-স্টপ পরিষেবা চালু করতে চলেছে। কলকাতায় উৎসবের মরশুমে চালু হওয়া এই নতুন উড়ান দুই শহরের মধ্যে যোগাযোগের ক্ষেত্রে বাড়তি সুবিধা দেবে।

AI322 কলকাতা থেকে রাত ১০টায়  রওনা হয়ে পরের দিন ভোর ২টা ০৫ মিনিটে ব্যাঙ্ককে পৌঁছবে। AI321 নম্বরের ফিরতি বিমানটি ব্যাঙ্কক থেকে ভোর ৩টা ৫ মিনিটে রওনা হয়ে স্থানীয় সময় ভোর ৪টা ১০ মিনিটে কলকাতায় অবতরণ করবে।  ন্যারোবডি এয়ারবাস ফ্যামিলি এয়ারক্রাফট দিয়ে পরিচালিত এই ফ্লাইটে ইকোনমি ও বিজনেস ক্লাস এই দুই শ্রেণি থাকছে। সোম থেকে শনিবার পর্যন্ত সপ্তাহে ছয় দিন এই বিমান পরিষেবা মিলবে।

এয়ার ইন্ডিয়া বর্তমানে প্রতি সপ্তাহে ব্যাংককে মোট ১৪ টি ফ্লাইট পরিচালনা করে। এই নন স্টপ ফ্লাইটগুলি রয়েছে দিল্লি এবং মুম্বই থেকে। তবে নয়া এই বিমান পরিষেবা দুই শহরের মধ্যে আরওশক্তিশালী নেটওয়ার্ক তৈরি করবে বলে বিশ্বাস করে এয়ার ইন্ডিয়া কর্তৃপক্ষ। পাশাপাশি এও জানানো হয়েছে, এয়ার ইন্ডিয়ার ওয়েবসাইট সহ সমস্ত চ্যানেলে ইতিমধ্যেই টিকিট বুকিং শুরু হয়ে গিয়েছে ইন্ডিয়ান এয়ার লাইন্সের সাইটেও। টিকিট বুকিং করা যাচ্ছে  মোবাইল অ্যাপ, এবং ট্রাভেল এজেন্টদের মাধ্যমেও।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

5 + two =