অ্যাজাক্স ইঞ্জিনিয়ারিং প্রথম ভারতীয় কংক্রিট সরঞ্জাম প্রস্তুতকারক যা রপ্তানি করে স্লিপ-ফর্ম পেভার

অ্যাজাক্স ইঞ্জিনিয়ারিং, ভারতের প্রধান কংক্রিট সরঞ্জাম প্রস্তুতকারক, যারা স্লিপ-ফর্ম প্যাভার্স রপ্তানি করার জন্য দেশের প্রথম প্রস্তুতকারক হয়ে উঠেছে। এর পাশাাপশি অ্যাজাক্স ইঞ্জিনিয়ারিং দেশীয়ভাবে স্লিপ-ফর্ম পেভার তৈরি করেছে, যা ভারতে প্রথম দেশীয়ভাবে ডিজাইন এবং নির্মিত পেভার হিসাবে একটি যুগান্তকারী অর্জন।

রাশিয়া এবং আফ্রিকা জুড়ে ছড়িয়ে থাকা বিশ্ব বাজারে স্লিপ-ফর্ম পেভারের রপ্তানির মাধ্যমে, অ্যাজাক্স বিশ্বব্যাপী কংক্রিট সরঞ্জাম শিল্পে ভারতের উদ্ভাবন এবং উৎকর্ষের জন্য একটি উল্লেখযোগ্য নজির স্থাপন করছে। বর্তমানে ৪৫ টিরও বেশি দেশে এর সরঞ্জাম রফতানি করে, আজ্যাক্স- এর বৃদ্ধির গতিপথ ভারত সরকারের ‘মেক ইন ইন্ডিয়া, মেড ফর দ্য ওয়ার্ল্ড’ এর দৃষ্টিভঙ্গির সাথে সামঞ্জস্যপূর্ণ।

আজ্যাক্স তার ব্যাপক কংক্রিট সমাধানগুলির সাথে ক্রমবর্ধমান বৈশ্বিক বাজারের ক্রমবর্ধমান চাহিদা মেটাতে কৌশলগতভাবে অবস্থান করছে। একইসঙ্গে আন্তর্জাতিক ক্ষেত্রে নিজেকে নেতা হিসাবে প্রতিষ্ঠিত করেছে। এর পাশাপাশি প্রত্যাশিত বৃদ্ধির সাথে, আজ্যাক্স বিশ্বব্যাপী গ্রাহকদের ক্রমবর্ধমান চাহিদা মেটাতে তার দক্ষতা এবং উদ্ভাবনী সমাধানগুলি কাজে লাগিয়ে বিশ্বব্যাপী কংক্রিট সরঞ্জামের বাজারে একটি গুরুত্বপূর্ণ জায়গাও দখল করছে।

এই প্রসঙ্গে আজ্যাক্স ইঞ্জিনিয়ারিংয়ের এমডি ও সিইও শুভব্রত সাহা জানান, ‘আমরা ভারতের উল্লেখযোগ্য প্রবৃদ্ধির যাত্রা প্রত্যক্ষ করেছি কারণ দেশের ইঞ্জিনিয়ারিং রফতানি ২০২২-২৩ সালের এপ্রিল-ফেব্রুয়ারিতে ৯৬ বিলিয়ন মার্কিন ডলার থেকে ২০২৩-২৪ সালের এপ্রিল-ফেব্রুয়ারিতে ৯৮ বিলিয়ন মার্কিন ডলারে উন্নীত হয়েছে। অ্যাজাক্স আমাদের আন্তর্জাতিক ব্যবসায়ের সাথে এই প্রবৃদ্ধির ক্ষেত্রে একটি প্রমাণ যা ২০২৪ আর্থিক বর্ষে ৫৮ শতাংশ বৃদ্ধি পেয়েছে। এই প্রবণতা আন্তর্জাতিক বাজারে ভারতীয় প্রকৌশলী এবং উৎপাদিত সরঞ্জামের ক্রমবর্ধমান চাহিদাকে প্রতিফলিত করে। স্লিপ-ফর্ম পেভার্স রপ্তানিকারক প্রথম ভারতীয় সংস্থা হওয়ার মাইলফলক প্রযুক্তিগত অগ্রগতি এবং উদ্ভাবনের নিরলস অনুসরণের প্রতি আমাদের অঙ্গীকারকে নির্দেশ করে। এই সাফল্য শুধুমাত্র এই শিল্পে আমাদের নেতৃত্বকেই প্রদর্শন করে না, বৈশ্বিক মঞ্চে ভারতের সক্ষমতার সাক্ষী হিসাবেও কাজ করে, প্রকৌশল উৎকর্ষতা এবং অগ্রণী সমাধানে আমাদের দক্ষতা প্রদর্শন করে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

sixteen − 13 =