২১ জুলাইয়ের মঞ্চে থাকতে পারেন অখিলেশ

২১ জুলাইয়ের মঞ্চে থাকতে পারেন সমাজবাদী পার্টির সুপ্রিমো অখিলেশ যাদব। প্রতি বছরের মতো এ বছরও ২১ জুলাই শহিদ দিবস পালন করতে চলেছে রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেস। আর এই অনুষ্ঠানের মঞ্চেই হাজির হতে পারেন সপা সুপ্রিমো। এমনটাই সূত্রের খবর। আর এখানেই ইন্ডিয়া জোটের অখণ্ডতার এক বড় বার্তা রাজনৈতিক বিশ্লেষকেরা।

এই প্রসঙ্গে বলে রাখা শ্রেয়, অখিলেশ যাদবের সঙ্গে বরাবরই সম্পর্ক ভাল মমতা বন্দ্যোপাধ্যায়ের। বিভিন্ন সময়ে তাদের একসঙ্গে দেখা গিয়েছে। একে অপরের পাশে থাকার বার্তা দিয়েছেন। উত্তর প্রদেশের বিধানসভা নির্বাচনে অখিলেশ যাদবের  হয়ে নির্বাচনী প্রচারেও গিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। কলকাতায় আসলেও মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে বরাবর দেখা করেন অখিলেশ। পারস্পরিক এই সুমধুর সম্পর্কের কারণেই এবার ২১ জুলাইয়ের মঞ্চেও একসঙ্গে দেখা যেতে পারে মমতা-অখিলেশকে।

সূত্রের খবর, অখিলেশ যাদব নিজেই ফোন করেছিলেন মমতা বন্দ্যেপাধ্যায়কে। তিনি নিজেই ২১-র মঞ্চে উপস্থিত থাকার ইচ্ছা প্রকাশ করেছেন। ‘ভাই’য়ের প্রস্তাব ফেরাননি মুখ্যমন্ত্রী মমতাও। সূত্রে এ খবরও মিলছে, রবিবার কলকাতায় আসতে পারেন অখিলেশ যাদব। ২১ জুলাইয়ের সভামঞ্চে যোগ দিয়ে জোটের বার্তা দিতে পারেন।

প্রসঙ্গত, লোকসভা নির্বাচনের ফল প্রকাশের পর ইন্ডিয়া জোটের যে বৈঠক বসেছিল দিল্লিতে, সেখানে মুখোমুখি হয়েছিলেন অখিলেশ যাদব ও অভিষেক বন্দ্যোপাধ্যায়। আলাদাভাবেও দেখা করেন তারা। সেই সময় জল্পনা শুরু হয়েছিল, ইন্ডিয়া জোটের বাইরে আঞ্চলিক দলগুলিকে নিয়ে একটি সমান্তরাল জোট তৈরির পরিকল্পনা করা হচ্ছে। রাজ্যে যেমন ভাল ফল করেছে তৃণমূল, তেমনই উত্তর প্রদেশেও চমকপ্রদ ভাল ফল করেছে সমাজবাদী পার্টি। কংগ্রেসকে বাদ দিয়ে তারা আলাদা জোট তৈরি করতে পারে বলে জল্পনা শুরু হয়েছিল। এবার সেই জোটের আলোচনা এগোবে কি না, তা জানা যাবে ২১-এর মঞ্চ থেকেই।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

four × 3 =