সব চেষ্টা করা হয়েছে ভিনেশের জন্য, জানালেন পিটি ঊষা

প্যারিস অলিম্পিকে নিঃসন্দেহে সবথেকে আলোড়ন ফেলে দেওয়া ভিনেশ ফোগাটের প্রতিযোগিতার থেকে ছিটকে যাওয়া। মঙ্গলবার রুপো নিশ্চিত করেন হরিয়ানার মেয়ে। ৫০ কেজি ফ্রি স্টাইল কুস্তিতে বুধবার ফাইনালে নামার কথা ছিল বিনেশের। কিন্তু মঙ্গলবার  ৩টি বাউটের শেষে বিনেশের ২কেজি ওজন বেড়ে যায়। সারা রাত না ঘুমিয়ে, সাইক্লিং, জগিং ও আরও যা যা করে ওজন কমানো যায় তা করেন বিনেশ। কিন্তু সকালে তাঁর ওজন মাপার সময় দেখা যায় ৫০ কেজি ১০০ গ্রাম। এরপরই তিনি অলিম্পিক থেকে বাতিল হয়ে যান। ইন্ডিয়ান অলিম্পিক অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে বিনেশের বাতিল হয়ে যাওয়া নিয়ে আবেদন করা হয়। আইওএর প্রেসিডেন্ট পিটি উষা জানান, সব চেষ্টা করা হয়েছে।

আর এই ১০০ গ্রাম ওজন বেড়ে যাওয়ার ফলে পদক হাতছাড়া হয়ে গেল ভিনেশ ফোগাটের। বিশ্ববাসী এই মুহূর্তে তাঁকে নিয়ে চিন্তিত।  এখন কেমন আছেন বিনেশ ফোগাট? তাঁর সঙ্গে কথা হয়েছে আইওএর প্রেসিডেন্ট পিটি উষার। তিনি জানিয়েছেন, প্যারিসে থাকা ভারতীয় টিম তাঁর পাশে রয়েছে।

ইন্ডিয়ান অলিম্পিক অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট পিটি উষা জানান, ‘অলিম্পিকে বিনেশ ফোগাটের বাতিল হওয়ার খুবই চমকের। আমি অলিম্পিক গেমস ভিলেজের পলিক্লিনিকে ভিনেশের সঙ্গে দেখা করেছি। আইওএর পক্ষ থেকে যে সব রকম ভাবে ওকে সমর্থন করা হবে সেটা আমি আশ্বস্ত করেছি। ভারত সরকার এবং দেশবাসীর ওর পাশে রয়েছে।’ এরই পাশাপাশি পিটি উষা এও জানান, ইউনাইটেড ওয়ার্ল্ড রেসলিংকে ভারতীয় কুস্তি ফেডারেশন বিনেশের বাতিলের বিষয়টি নিয়ে পুনরায় ভাবার কথা জানিয়েছে। অন্যদিকে ভিনেশকে আইওএর পক্ষ থেকে মেডিকেল ও ইমোশনাল সাপোর্ট দেওয়া হচ্ছে। রেসলিং ফেডারেশন অব ইন্ডিয়া ইউনাইটেড ওয়ার্ল্ড রেসলিংয়ের কাছে ভিনেশ ফোগাটের বাতিল হওয়া বিষয়টি নিয়ে আবেদন জানিয়েছে। ডাক্তার দিনশ পার্দিওয়ালার তত্ত্বাবধানে ভিনেশের মেডিকেল টিম যে চেষ্টা করেছে, সেই ব্যাপারে আমরা অবগত। শেফ ডি মিশন গগন নারাং সারা রাত নজর রেখেছিলেন, ভিনেশের কী কী প্রয়োজন।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

17 − eight =