৪৮ ঘণ্টার জন্য কলকাতা সহ তিন জেলায় বন্ধ সমস্ত মদের দোকান এবং বার

বৃহস্পতিবার সন্ধে ৬টার পর থেকে তালা পড়ল শহর কলকাতার সমস্ত মদের দোকানে। শুধু কলকাতা নয়, উত্তর এবং দক্ষিণ ২৪ পরগনা এই দুই জেলাতেও ছবিটা একই। সপ্তম দফা ভোটের জন্য এই তিন জেলায় সমস্ত মদের দোকান ৪৮ ঘণ্টা বন্ধ থাকবে।

১ জুন রাজ্যে অনুষ্ঠিত হতে চলেছে সপ্তম দফার নির্বাচন। এদিন কলকাতা উত্তর, কলকাতা দক্ষিণ, ডায়মন্ড হারবার, মথুরাপুর, জয়নগর, যাদবপুর, বারাসত, বসিরহাট এবং দমদম- এই কেন্দ্রগুলিতে অনুষ্ঠিত হতে চলেছে ভোট। এই সময় যাতে কোনও অপ্রীতিকর ঘটনা না ঘটে তা নিশ্চিত করার জন্য উদ্যোগী প্রশাসন। নিয়ম মোতাবেক প্রতিটি কেন্দ্রে ভোটের জন্য মদের দোকান বন্ধ করে দেওয়া হয়। আর সেই জন্যই রাজ্যের তিনটি জেলায় বন্ধ রমদের দোকান বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয় প্রসাসনের তরফ থেকে।

প্রশাসনের তরফ থেকে জানানো হয়েছে, সমস্ত মদের দোকান। ৩১ তারিখ শুক্রবার দিনভর তা বন্ধ থাকবে এবং ১ জুন ভোট চলাকালীন বন্ধ থাকবে মদের দোকান। অর্থাৎ ৪৮ ঘণ্টা শহর কলকাতা থেকে শুরু করে উত্তর এবং দক্ষিণ ২৪ পরগনার সমস্ত মদের দোকান বন্ধ থাকবে। এর পাশাপাশি কমিশনের নিয়ম অুসারে এর আওতায় পড়ে বারগুলিও।

উল্লেখ্য, ভোটের জন্য নিশ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করেছে নির্বাচন কমিশন। ভোটের দিন কলকাতায় অশান্তি রুখতে টহল দেবে কেন্দ্রীয় বাহিনীর ৩২৪টি বিশেষ কিউআরটি(কুইক রেসপন্স টিম)। কলকাতা ছাড়াও ব্যারাকপুর, বিধাননগর ও বারাসতের একটি অংশে টহল দেবে। কোথাও কোনও অশান্তির আশঙ্কা থাকলেই দশ মিনিটের মধ্য়ে সেখানে পৌঁছে যাবেন এই টিমের সদস্যরা। ভাঙড় ডিভিশন ইতিমধ্যেই কলকাতা পুলিশের আওতায় এসেছে। ভাঙড় এলাকায় ১৪ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী বুথগুলিতে মোতায়েন থাকবে। রাতের শহরে যে কোনও ধরনের অশান্তি ঠেকানোর জন্য ৭২টি নাইট পেট্রোল ভেহিক‌্যালের ব্যবস্থা থাকবে। এর মধ্যে থাকবে কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

two × 3 =