রেমালের জেরে রবিবার নন্দন-এ বন্ধ সব শো

ধেয়ে আসছে ঘূর্ণিঝড় রেমাল। রবিবার মধ্যরাতেই ল্যান্ডফল হবে তার। এদিকে রবিবার কলকাতা শহরে ঝড়-বৃষ্টির লাল সতর্কতা জারি হয়েছে। ভারী থেকে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস মহানগরে। শিয়ালদহ ও হাওড়া দুই স্টেশন থেকেই বাতিল হয়েছে প্রচুর ট্রেন। বিপদ এড়াতে বন্ধ রাখা হচ্ছে গঙ্গার বুকে ফেরি সার্ভিসও। কলকাতা বিমানবন্দরও অপারেশন বন্ধ রাখছে ২১ ঘণ্টার জন্য। আর এবার সম্ভব্য দুর্যোগের কথা মাথায় রেখে বড় সিদ্ধান্ত নিয়ে ফেলল নন্দন কর্তপক্ষও। সূত্রের খবর, তুমুল ঝড়-বৃষ্টির শঙ্কায় দর্শকদের সুরক্ষার কথা বিবেচনা করে রবিবার নন্দনের সমস্ত শো বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বর্তমানে নন্দন-১ ও নন্দন-২ মিলিয়ে তিনটি করে মোট ছ’টি ছবি চলছে। তালিকায় রয়েছে ‘আলাপ’, ‘দাবাড়ু’, ‘নয়ন রহস্য’, ‘এটা আমাদের গল্প’, ‘তাহাদের কথা’ ও ‘মির্জা’। সবগুলি সিনেমারই অগ্রিম বুকিংও রয়েছে কম-বেশি। কিন্তু উদ্ভুত পরিস্থিতিতে প্রাকৃতিক দুর্যোগের কথা মাথায় রেখে এই বড় সিদ্ধান্ত নেওয়া হয়েছে। যদিও এই কারণে পরবর্তীতে বাড়তি শো দেওয়ার কথা ভাবছে না নন্দন কর্তৃপক্ষ। এ প্রসঙ্গে ‘এটা আমাদের গল্প’র পরিচালক মানসী সিনহার বক্তব্য, ‘মানুষের জীবনহানি বা ক্ষতি আমাদের কাম্য নয়। যদিও রবিবার। তবুও তাঁদের সুরক্ষার কথা ভেবে এই সিদ্ধান্তকে স্বাগত জানাচ্ছি।’

উল্লেখ্য, নন্দন চত্বরে প্রেক্ষাগৃহের আশপাশে অনেক বড় বড় গাছ রয়েছে। তার মধ্যে অনেকগুলি গাছই বেশ পুরনো দিনের। সেক্ষেত্রে ঝড়-বৃষ্টির তাণ্ডব শুরু হলে, গাছের ডাল ভেঙে পড়ারও আশঙ্কা উড়িয়ে দেওয়া যাচ্ছে না। সেই কারণেই এমন সিদ্ধান্ত।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

19 − fifteen =