জাতীয় স্তরের প্লেয়ারের বিরুদ্ধে শ্লীলতাহানির অভিযোগ অপর জতীয় স্তরের প্লেয়ারের

ব্রিজভূষণের ছায়া কী এবার কলকাতাতেও! এই প্রশ্ন উঠে গেল, জাতীয় স্তরের প্লেয়ারের বিরুদ্ধে শ্লীলতাহানির অভিযোগ আর এক জাতীয় স্তরের প্লেয়ার আনতেই। খাস কলকাতায় এক কোচের বিরুদ্ধে কুপ্রস্তাব ও অশ্লীল আচরণ করার নিউটাউন থানায় অভিযোগ দায়ের করেন এক মহিলা স্কেটিং প্লেয়ার। অভিযোগে এও বলা হচ্ছে, গত ৪ বছর ধরে নানাভাবে তাঁকে কুপ্রস্তাব দেওয়া হচ্ছে। একাধিক ধারায় অভিযোগ দায়ের করেছেন তিনি। তবে, পুরো অভিযোগ অস্বীকার করেন অভিযুক্ত। তাঁর দাবি, পদ পাওয়ার জন্য তাঁকে চাপ দিতেন ওই মহিলা। পদ না পাওয়াতেই নাকি তাঁর বিরুদ্ধে ষড়যন্ত্র করা হয়েছে।

সূত্রে খবর, অভিযোগকারিণী ও অভিযুক্ত দুজনেই পেশায় স্কেটিং প্লেয়ার। জাতীয় স্তরেও খেলেছেন তাঁরা। শুধু শ্লীলতাহানি নয়, তাঁকে ও তাঁর পরিবারকে খুনের হুমকি দেওয়া হয়েছে বলেও অভিযোগ। অভিযোগপত্রে তিনি উল্লেখ করেন, ২০১৯ সালে ভাইজাগে ন্যাশনাল স্কেটিং চ্যাম্পিয়নশিপ চলাকালীন প্রথম এই ধরনের ব্যবহারের শিকার হন তিনি। মহিলা প্লেয়ারের দাবি, তাঁকে বারবার লং ড্রাইভে নিয়ে যাওয়ার কথা বলতেন ওই ব্যক্তি। রাতে ডিস্কোতেও নিয়ে যেতে চাইতেন। এখানেই শেষ নয়, বাড়িতেও ডাকতেন বলে অভিযোগ।

 

২০২১ সালে দিল্লি ন্যাশনাল স্কেটিং চ্যাম্পিয়নশিপ চলাকালীনও একই ঘটনা ঘটে বলে অভিযোগ। তাঁকে বিনামূল্যে স্কেটিং-এর সরঞ্জাম ব্যবহার করা প্রলোভন দেখিয়ে হোটেলের ডাকা হয়। এর পুনরাবৃত্তি হয় ২০২২-এ বেঙ্গালুরু ন্যাশনাল চ্যাম্পিয়নশিপে। সেখানে তাঁকে বিশেষ পদ দেওয়ার প্রলোভন দেখানো হয়েছিল বলে দাবি অভিযোগকারিণীর। এরপর গত ২ জুলাই তাঁর অফিসে গিয়ে তাঁকে গালিগালাজ করা হয়েছে বলেও অভিযোগ। এমনকী প্রকাশ্যে করা হয়েছে তাঁর শ্লীলতাহানিও। একইসঙ্গে  অভিযোগকারিণী এও জানিয়েছেন, নেতা-মন্ত্রীদের সঙ্গে যোগাযোগ আছে বলে ভয় দেখানো হয়েছে তাঁকে। প্রাণে মেরে ফেলার হুমকিও দেওয়া হয়েছে। এরপরই তিনি বাধ্য হয়ে থানার দ্বারস্থ হন।

উল্লেখ্য, কিছুদিন আগেই রেসলিং অ্যাসোসিয়েশনের প্রধান ব্রিজভূষণ সরণ সিংয়ের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগে পথে নেমেছিলেন মহিলা কুস্তিগীররা। ব্রিজভূষণকে গ্রেফতারের দাবিতে যন্তর মন্তরে চলে দীর্ঘ আন্দোলন। এবার তারই ছায়া কলকাতাতেও কি না তা নিয়ে শুরু জল্পনার।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

thirteen − nine =