ডায়মন্ড হারবারে আবাসিক স্কুলে শিশুর ওপর শারীরিক নির্য়াতনের অভিযোগ

ডায়মন্ড হারবারের একটি আবাসিক স্কুলে দশ বছরের পড়ুয়ার ওপর শারীরিক নির্যাতনের অভিযোগ। ওই খুদে পড়ুয়ার পরিবারের সদস্যদের অভিয়োগ তার ওপর চালানো হয়েছে অকথ্য অত্যাচার। বারবার আঘাতে প্রস্রাবের দ্বারে তৈরি হয়েছে ক্ষত। আর সেই ক্ষতস্থান থেকে সংক্রমণ ছড়িয়ে পড়ছে সারা শরীরে। আশঙ্কাজনক অবস্থায় দশ বছরের ওই শিশু এখন এসএসকেএম-এর পেডিয়াট্রিক সার্জারি বিভাগে চিকিৎসাধীন।

এদিকে এসএসকেএম-এর চিকিৎসকরা জানাচ্ছেন, দশ বছরের ওই শিশু এই মুহূর্তে অত্যন্ত সঙ্কটজনক অবস্থায় রয়েছে। তার আইসিইউ বেডের প্রয়োজন ছিল। সংক্রমণের শিকার হওয়া ওই শিশু এখন ডিজওরিয়েনটেশনেরও শিকার। সেই কারণেই আইসিইউ-তে রেখে চিকিৎসার প্রয়োজন রয়েছে। কিন্তু সেই বেডের ব্যবস্থা করে উঠতে পারেনি এসএসকেএম কর্তৃপক্ষ।

এদিকে ভাইয়ের এই অবস্থার জন্য আবাসিক স্কুল কর্তৃপক্ষকেই দায়ী করেছেন শিশুটির দিদি। তাঁর অভিযোগ, ‘ভাই সব সময় অভিযোগ জানাতো আমার পেনসিল নিয়ে নিচ্ছে, টিফিন নিয়ে নিচ্ছে, আমার রবার নিয়ে নিচ্ছে, আমাকে দিয়ে কাজ করাচ্ছে, আমাকে বাঁচা বাঁচা বলত। তবে যারা এটা করত, তারা ওর থেকেই বড়, কোন ক্লাসে পড়ে জানি না।’ একইসঙ্গে তিনি এ অভিযোগও করেন, আবাসিক স্কুল কর্তৃপক্ষ এই সব ঘটনায় কর্ণপাত করেনি। প্রথম থেকে যদি বিষয়টা দেখত। প্রথম থেকেই যদি জানানো হত, বাচ্চার অবস্থা খারাপ তাহলে প্রথম থেকে সঠিক চিকিৎসা দেওয়া সম্ভব হতো পরিবারের তরফ থেকে।

এদিকে আবাসিক স্কুল কর্তৃপক্ষের বিরুদ্ধে ফলতা থানায় অভিযোগ দায়ের করেছে শিশুটির পরিবার। তাঁদের অভিযোগ, ঘটনার সঙ্গে সঙ্গেই আবাসিক স্কুলের কর্তৃপক্ষের তরফে কিছু জানানো হয়নি।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

14 − seven =