উত্তরবঙ্গের সঙ্গে বৃষ্টি বাড়বে দক্ষিণবঙ্গেও

আলিপুর আবহাওয়া অফিসের তরফ থেকে মঙ্গলবার অতি ভারী বৃষ্টির সতর্কতা জারি উত্তরবঙ্গে। সঙ্গে এও জানানো হয়েছে বৃষ্টি বাড়বে দক্ষিণবঙ্গেও। কারণ, মৌসুমী অক্ষরেখা ফের বাংলার উপর বিস্তৃত। বিক্ষিপ্ত ভাবে ভারী বৃষ্টি হবে পশ্চিমের কয়েকটি জেলায়।

সঙ্গে আলিপুর আবহাওয়া দফতরের তরফ থেকে এও জানানো হয়েছে, কলকাতা-সহ দক্ষিণবঙ্গে মঙ্গলবার দু-এক পশলা বৃষ্টির পূর্বাভাস রয়েছে। দক্ষিণবঙ্গের সব জেলাতেই মেঘলা আকাশ থাকবে। বিক্ষিপ্তভাবে দু-এক জায়গায় বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস। মঙ্গলবার ভারী বৃষ্টি হবে তিন-চার জেলায়। শনি ও রবিবার বৃষ্টি বাড়তে পারে দক্ষিণবঙ্গে। উত্তরবঙ্গে ফের দুর্যোগে দুর্ভোগ অব্যাহত। উপরের দিকের পাঁচ জেলাতে ভারী থেকে অতি ভারী বৃষ্টি চলবে। দার্জিলিং-সহ উপরের পাঁচ জেলাতেই অতি ভারী বৃষ্টির সতর্কতা আগামী ২৪ ঘণ্টায়। দার্জিলিং, কালিংপং, আলিপুরদুয়ার, কোচবিহার, জলপাইগুড়ি এবং উত্তর দিনাজপুর জেলায় বৃষ্টির সতর্কতা রয়েছে। বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা। বিক্ষিপ্তভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে মালদহ এবং দুই দিনাজপুরে। কলকাতায় মঙ্গলবার মূলত মেঘলা আকাশ থাকবে। বজ্রবিদ্যুৎ-সহ দু-এক পশলা হালকা থেকে মাঝারি বৃষ্টির সামান্য সম্ভাবনা রয়েছে। বাতাসে জলীয় বাষ্প বেশি থাকায় আর্দ্রতাজনিত অস্বস্তি হবে।

মঙ্গলবার কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা ২৭.৯ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিক তাপমাত্রার থেকে ১.৪ ডিগ্রি সেলসিয়াস বেশি। গতকাল, সোমবার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩০.৪ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিক তাপমাত্রার থেকে ১.৬ ডিগ্রি সেলসিয়াস কম। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ৭৯ থেকে ৯৬ শতাংশ। আগামী ২৪ ঘণ্টায় কলকাতা শহরে তাপমাত্রা থাকবে ২৭ থেকে ৩১ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

17 − nine =