কলকাতার এইচসিএল স্কোয়াশ ট্যুরে নেতৃত্ব দিলেন অনাহত সিং এবং রাভিন্দু লাকসিরি

স্কোয়াশ ব়্যাকেটস ফেডারেশন অফ ইন্ডিয়ার (এসআরএফআই) সহযোগিতায় এইচসিএল গ্রুপ সফলভাবে এইচসিএল স্কোয়াশ ট্যুর- পিএসএ লেভেল টুর্নামেন্টের তৃতীয় এবং কলকাতার দ্বিতীয় আঞ্চলিক টুর্নামেন্ট-পূর্ব স্ল্যাম শেষ করল। ঐতিহাসিক কলকাতা ব়্যাকেট ক্লাবে ২০০ বছরেরও বেশি সময় ধরে এই স্কোয়াশ ট্যালেন্ট হয়ে আসছে। এই প্রতিযোগিতা ২৬ থেকে ৩১ আগস্ট, ২০২৪ পর্যন্ত চলে।

স্কোয়াশ খেলোয়াড় সৌরভ ঘোষালের উপস্থিতিতে টুর্নামেন্টের সমাপ্তি ঘটে, যিনি প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন। কলকাতার সমৃদ্ধ স্কোয়াশ সংস্কৃতির ফসল হিসেবে সৌরভ ঘোষাল তাঁর চিন্তাভাবনা ভাগ করে নেন। একইসঙ্গে এই ইভেন্টগুলি কেবল পিএসএ ওয়ার্ল্ড সার্কিটে প্রতিযোগিতার মান উন্নত করে না, সারা দেশ থেকে প্রতিভাবান খেলোয়াড়দের খুঁজে বের করার জন্য একটি গুরুত্বপূর্ণ প্ল্যাটফর্ম হিসাবেও কাজ করে। পিএসএ টুর্নামেন্ট ছাড়াও, ইস্টার্ন স্লাম ইউ-১১, ইউ-১৩, ইউ-১৫, ইউ-১৭ এবং ইউ-১৯ বিভাগ জুড়ে প্রায় ২৫০ জন জুনিয়র খেলোয়াড়ের মধ্যে প্রচণ্ড প্রতিযোগিতা হয়, মার্কিন যুক্তরাষ্ট্র, সিঙ্গাপুর, মালয়েশিয়া এবং যুক্তরাজ্যের মতো দেশগুলির অংশগ্রহণকারীদের সাথে।

টপ ট্যালেন্টদের মধ্যে অনাহাত সিং (ভারত, ১১২ ব়্যাঙ্ক), রাভিন্দু লাকসিরি (শ্রী, ১৩৪ ব়্যাঙ্ক), রথিকা সিলান (ভারত, ১৫৯ ব়্যাঙ্ক), সুরজ কুমার চাঁদ (ভারত, ১৬৮ ব়্যাঙ্ক), রাহুল বৈথা (ভারত, ২০৫ ব়্যাঙ্ক), এবং জেমাইকা অরিবাদো (পিএইচআই, ১৮১ ব়্যাঙ্ক) পিএসএ পুরুষ ও মহিলা বিভাগে ৩,০০০ মার্কিন ডলার পুরস্কারের জন্য প্রতিদ্বন্দ্বিতা করেন। শ্রীলঙ্কার রাভিন্দু লাকসিরি পুরুষদের বিভাগে চ্যাম্পিয়ন হন, অম্মার আলতামিমিকে (কেডব্লিউটি) পরাজিত করেন এবং ভারতের আনহাত সিংকে মহিলাদের বিভাগে জয় এনে দেন।

স্কোর :

পুরুষ

আম্মার আলতামিমি (কুয়েত): ০-৭-১১-৩

রাভিন্দু লাকসিরি (শ্রীলঙ্কা): ৩-১১-১৩-১১

মহিলা

অনাহত সিং (ভারত): ৩-১১-১১-১১

জেমাইকা আরিবাদো (ফিলিপিনস): ০-৫-৩-৭

এইচসিএল-এর ব্র্যান্ড বিভাগের প্রধান রজত চান্দোলিয়া জানান, ‘এই প্রতিযোগিতাগুলিতে আমরা প্রতিভা উঠে আসতে দেখছি। এতে আমাদের এই বিশ্বাসকে আরও দৃঢ় করে যে, বিশ্ব স্কোয়াশ-এর ক্ষেত্রে ভারত এক উল্লেখযোগ্য মাইলফলক অর্জন করেছে। এইচসিএল স্কোয়াশ ট্যুর এবং ইস্টার্ন স্লামের মতো প্ল্যাটফর্মগুলি আমাদের খেলোয়াড়দের খেলাধুলায় নতুন উচ্চতায় পৌঁছাতে সহায়তা করতে প্রতিশ্রুতিবদ্ধ। আমাদের মূল লক্ষ্য বা দর্শন হল মানুষের মধ্যে সম্ভাবনাকে চাগিয়ে তোলা। যা  এইচসিএল ভারতে স্কোয়াশ খেলোয়াড়দের সুযোগ-সুবিধাকে আরও বর্ধিত করতে সাহায্য করবে।

বিজয়ীদের তালিকাঃ

ইস্টার্ন স্ল্যাম

বিভাগের বিজয়ীরা

অনূর্ধ ১১ জন (পুরুষ) তিলকবীর কাপুর (ভারত)

অনূর্ধ ১১ (মহিলা) আরাধানা সিংহ (ভারত)

অনূর্ধ ১৩ (পুরুষ) ভিদুররান রুথিরান (মালয়েশিয়া)

অনূর্ধ ১৩ (মহিলা) অনিকা কালাঙ্কি (ভারত)

অনূর্ধ ১৫ (পুরুষ) লোকেশ সুব্রামানি (ভারত)

অনূর্ধ ১৫ (মহিলা) আদ্যা বুধিয়া (ভারত)

অনূর্ধ ১৭ (পুরুষ) পুরুষ ইযুশা নফিশ(ভারত)

অনূর্ধ ১৭ (মহিলা) সানভি বাতার (ভারত)

অনূর্ধ ১৯ (পুরুষ) গুরবীর সিং (ভারত)

অনূর্ধ ১৯ (মহিলা) অনাহত সিং

এইচসিএল স্কোয়াশ ট্যুর

পুরুষদের একক রাভিন্দু লাকসিরি (শ্রীলঙ্কা)

নারী একক অনাহত সিং (ভারত)

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

3 × 5 =