শুভেন্দুর রাজভবনে যাওয়া আটকানোর ঘটনায় রাজ্যের কাছে রিপোর্ট তলব আনন্দ বোসের

প্রায় ২০০ বিজেপি কর্মীকে নিয়ে বৃহস্পতিবার রাজভবনে হাজির হয়েছিলেন বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। শুভেন্দুর দাবি ছিল সকলেই ভোট পরবর্তী হিংসার শিকার। এদিন দুপুরেই এক্স মাধ্যমে রাজভবন যাওয়ার কথা জানিয়েওছিলেন তিনি। রাজভবনে যাওয়ার জন্য  দলরে তরফ থেকে  তোড়জোড় থাকলেও রাজভবনে ঢুকতেই পারেননি শুভেন্দু। কারণ, পুলিশি বাধা। ঘটনা জানতেই কড়া প্রতিক্রিয়া দিতে দেখা যায় রাজ্যপাল সি ভি আনন্দ বোসকে। ঘটনায় রাজ্য়পাল এতটাই ক্ষুব্ধ হন যে রাজ্যের কাছে এ ব্যাপারে রিপোর্টও তলব করলেন তিনি। পুলিশের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য রাজ্য সরকারকে নির্দেশও দিয়েছেন।

রাজ্যপালের স্পষ্ট প্রশ্ন, কেন পুলিশ আটকাল এবং কোন আইনে রাজ্যপাল সময় দেওয়াও পরও এমন পদক্ষেপ নেওয়া হয়েছে পুলিশের পক্ষ থেকে তা জানতে চান তিনি। এখানেই শেষ নয়, এ ঘটনায় দশ পাতার বিবৃতিও দেওয়া হয়েছে রাজভবনের তরফে। তাঁর স্পষ্ট দাবি, পুলিশের এ ধরনের আচরণ সংবিধান এবং আইনের পরিপন্থী। বিবৃতিতে সে কথা উল্লেখও করা হয়েছে।

রাজভবনের বিবৃতিতে আরও লেখা হয়, রাজ্যের বিভিন্ন প্রান্তে হিংসার কবলে পড়া সাধারণ মানুষ রাজ্যপালের সঙ্গে দেখা করতে চান। রাজ্যপাল তাঁদের আবেদনে সাড়া দিয়ে দেখা করার অনুমতিও দেন। তাঁদের মধ্যে মহিলা এবং শিশুও ছিল। কিন্তু এরপরেও পুলিশ রাজভবনের বাইরে তাঁদের আটকে দেয় । নির্লজ্জ ভাবে সাধারণ মানুষের অধিকার লঙ্ঘন করা হয় এদিন। পুলিশের এই আচরণ রাজ্যপালের সাংবিধানিক ক্ষমতাকে লঙ্ঘন করেছে। একইসঙ্গে যাঁরা রাজ্যপালের সঙ্গে দেখা করার অনুমতি পেয়েছিলেন তাঁদের যেন রাজভবনে ঢুকতে দেওয়ার ব্যবস্থা করা হয় তা নিশ্চিত করতে রাজ্য সরকারকে স্পষ্ট নির্দেশও দেন সি ভি আনন্দ বোস।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

8 − 4 =