অনশনকারী জুনিয়র চিকিৎসক অনিকেত মাহাতোকে ভর্তি করা হল হাসপাতালে

টানা অনশনে ক্রমশ শারীরিক পরিস্থিতির অবনতি  অনশনে অংশ নেওয়া জুনিয়র চিকিৎসক অনিকেত মাহাতোর। উপায় না পেয়ে শেষপর্যন্ত হাসপাতালে ভর্তি করতে হয় অনিকেতকে। বৃহস্পতিবার গভীর রাতে তাঁকে আরজি কর হাসপাতালের সিসিইউ-তে ভর্তি করা হয়েছে। তাঁর শারীরিক অবস্থার রিপোর্ট উদ্বেগজনক বলে জানিয়েছেন চিকিৎসকরা। বৃহস্পতিবার অনিকেতকে অ্যাম্বুল্যান্সে করে হাসপাতালে নিয়ে যাওয়ার সময় পুলিশ রাস্তায় গ্রিন করিডর করে দেয়।

১০ দফা দাবিতে গত শনিবার অনশনে বসেন ৬ জন জুনিয়র ডাক্তার। রবিবার তাঁদের সঙ্গে অনশনে যোগ দেন আরজি করের জুনিয়র ডাক্তার অনিকেত। টানা অনশনে ক্রমশ তাঁর শারীরিক অবস্থার অবনতি হতে থাকে। এদিকে সূত্রে খবর, এর আগেই অনশন প্রত্যাহারের জন্য কলকাতা পুলিশের তরফে অনিকেত মাহাতোকে চিঠি দেওয়া হয়।

ইতিমধ্যে অনশনকারীদের জন্য এসএসকেএম-র চার সদস্যের মেডিক্যাল টিম গঠন করা হয়েছে। বৃহস্পতিবার অনিকেত মাহাতোকে পরীক্ষা করে আরজি করের চিকিৎসক সৈকত নিয়োগী জানিয়েছিলেন, অনশনকারী এই জুনিয়র ডাক্তারের শারীরিক পরিস্থিতি বিপজ্জনক। তিনি বলেন, অনিকেতের দেহে কিটোন বডির উপস্থিতি মিলতে শুরু করেছে। কিটোন বডির পরিমাণ ৩+। কিটোন বডি বাড়তে থাকলে জুনিয়র এই ডাক্তার কোমায় যেতে পারেন বলে আশঙ্কা প্রকাশ করতে দেখা যায় চিকিৎসক সৈকত নিয়োগীকে। শুক্রবার সকালে সেই কিটোর বডির পরিমাণ বেড়ে হয় ৪+। অনিকেতের চিকিৎসায় ৫ সদস্যের মেডিক্যাল বোর্ড গঠন করা হয়েছে।

রাতে অনিকেতের শারীরিক অবস্থার আরও অবনতি হয়। সঙ্গে সঙ্গে অ্যাম্বুল্যান্স আনা হয় ধর্মতলায় অনশন মঞ্চের কাছে। অনিকেতকে নিয়ে যাওয়া হয় আরজি করে। রাস্তায় অ্যাম্বুল্যান্স যাতে কোথাও আটকে না পড়ে, সেজন্য গ্রিন করিডর করে পুলিশ। তড়িঘড়ি আরজি করে এনে সিসিইউ-তে ভর্তি করা হয় অনশনকারী এই জুনিয়র ডাক্তারকে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

3 × two =