পাকিস্তানে ফের সন্ত্রাসবাদী হামলা, প্রাণ গেল ১১ পুলিশকর্তার

পাকিস্তানে ফের সন্ত্রাসবাদী হামলায় প্রাণ গেল ১১ জন পুলিশকর্তার। বৃহস্পতিবার (২২ অগস্ট) রাতে, জঙ্গিরা রকেট নিয়ে হামাল চালায় বলে সূত্রে খবর মিলছে। লাহোর থেকে আনুমানিক ৪০০ কিলোমিটার দূরে রহিম ইয়ার খান জেলায় এই ঘটনা ঘটে। পাক পুলিশের দুটি মোবাইল ভ্যান সেখান দিয়ে যাওয়ার সময় কাদায় আটকে যায়। এরপরই এই হামলাটি ঘটে বলে জানা গিয়েছে। এই ঘটনায় ১১ জন পুলিশ কর্তা নিহত্র পাশাপাশি আরও বেশ কয়েকজন আহত হন বলে খবর। আহতদের অনেকেরই অবস্থা আশঙ্কাজনক। তাই নিহতর সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। পাকিস্তান পুলিশ জানিয়েছে, বেশ কয়েকজন পুলিশ সদস্যকে পণবন্দি করেও নিয়ে গিয়েছে জঙ্গিরা।

পাক পঞ্জাব পুলিশের এক মুখপাত্র জানান, ‘কাদায় দুটি গাড়ি আটকে গিয়েছিল। তখনই জঙ্গিরা রকেট নিয়ে হামলা চালায়। ঘটনাস্থলেই অন্তত ১১ জন পুলিশ সদস্য নিহত হন। বেশ কয়েকজনকে পণবন্দি করা হয়েছে এবং বাকিরা গুরুতর আহত হয়েছেন।’ পাক পঞ্জাব প্রদেশের মুখ্যমন্ত্রী, মরিয়ম নওয়াজ পুলিশের উপর এই হামলার বিষয়ে কঠোর অবস্থান নিয়েছেন। আইজি পুলিশ ড. উসমান আনোয়ারকে পণবন্দি পুলিশ সদস্যদের উদ্ধারে অভিযান চালানোর নির্দেশ দিয়েছেন তিনি। তিনি বলেছেন, এই ধরনের ঘটনা বরদাস্ত করা হবে না।

সম্প্রতি পাকিস্তানের একের পর এক জায়গায় জঙ্গিরা নিশানা করছে পাকিস্তানি পুলিশ ও সেনা সদস্যদের। বিশেষ করে পশ্চিমের খাইবার পাখতুনখোয়া প্রদেশে একের পর এক হামলা হচ্ছে। সম্প্রতি পাকিস্তানের এই প্রদেশের এক সীমান্ত নিরাপত্তা চৌকিতে আফগানিস্তান থেকে আসা জঙ্গিরা এক বড় হামলা চালিয়েছিল। সেই হামলায় তিন পাকিস্তানি নিরাপত্তাকর্মীর প্রাণ গিয়েছিল। তার আগে ভারী অস্ত্রশস্ত্র নিয়ে সন্ত্রাসবাদীরা খাইবার পাখতুনখোয়া প্রদেশের সন্ত্রাস-ধ্বস্ত লাকি মারওয়াত জেলার বারগাই থানায় হামলা করেছিল। উত্তর-পশ্চিম পাকিস্তানের এক থানায় সন্ত্রাসবাদীরা হামলা চালায়। হামলার আগে থানার পাশের একটি বাড়িতে লুকিয়ে ছিল সন্ত্রাসবাদীরা। সেই ঘটনায় স্টেশন ইনচার্জ-সহ দুই পুলিশ সদস্য নিহত হন।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

four + thirteen =