ফের জামিনের আর্জি খারিজ অনুব্রত কন্যা সুকন্যার

ফের জামিনের আর্জি খারিজ হয়ে গেল অনুব্রত মণ্ডলের কন্যা সুকন্যা মণ্ডলের। এই আর্জির শুনানির পর রায়দান স্থগিত রেখেছিল দিল্লির রাউজ অ্যাভিনিউ কোর্ট। বুধবার তার রায় দেন বিচারক রঘুবীর সিং। রায়ে সুকন্যা মণ্ডলের জামিনের আর্জি খারিজ করেন বিচারক।

গরু পাচার মামলায় গ্রেপ্তার হয়েছেন অনুব্রত মণ্ডল ও তাঁর মেয়ে সুকন্যা মণ্ডল। দু-জনের বিরুদ্ধেই বিপুল পরিমাণ আর্থিক দুর্নীতির অভিযোগ এনেছে ইডি। এনফোর্সমেন্ট ডিরেক্টরেট বারবার দাবি করেছে, কোটি কোটি টাকার সম্পত্তির মালিক বাবা ও মেয়ে। চালকল থেকে বিভিন্ন সংস্থা রয়েছে সুকন্যার নামেই। খাতায়-কলমে স্কুল শিক্ষিকা হলেও অনুব্রত কন্যার নামে সম্পত্তির পাহাড় রয়েছে বলে আদালতে বারবার দাবি করেছে ইডি। তবে এই মুহূর্তের প্রেক্ষিতে সুকন্যা আদালতে জানিয়েছেন, তাঁর কাছে মামলা লড়ার টাকা পর্যন্ত নেই। তাই তাঁকে ৬ সপ্তাহের অন্তর্বর্তী জামিন দেওয়া হোক, যাতে তিনি বাংলায় ফিরে টাকার বন্দোবস্ত করতে পারেন। দিল্লির রাউজ অ্যাভিনিউ আদালতে জামিনের আবেদন করে সুকন্যা জানান, তিনি ও তাঁর বাবা দু’জনেই তিহাড় জেলে আছেন। মা মারা গেছেন। বাড়িতে আর কেউ নেই, যাঁরা মামলা চালানোর মতো টাকা জোগাড় করতে পারেন। এদিকে দিল্লির আদালত ইডিকে সুকন্যার আর্জির ব্যাপারে নিজেদের বক্তব্য জানাতে নির্দেশ দেয়। সেই মতো ইডিও তাদের বক্তব্য জানাতে গিয়ে সুকন্যার জামিনের আর্জির বিরোধিতা করে তারা। এরপরই রায়দান স্থগিত রাখেন বিচারপতি রঘুবীর সিং।

এদিকে সুকন্যার সঙ্গে বুধবার আদালতে দেখা করতে গিয়েছিলেন তাঁর স্কুল জীবনের বান্ধবী সুতপা পাল। সুকন্যা কেমন আছেন জানতে চাওয়ায় সুতপাকে তিনি উত্তর দেন, জেলের ভিতরে মানুষ আর কেমন থাকে! তাঁর শরীর ভাল নেই। সঙ্গে এও জানান,  জেলের স্বাস্থ্যকেন্দ্রেই চিকিৎসা চলছে বলেও সুতপাকে জানান সুকন্যা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

4 + two =