শওকত মোল্লার প্ররোচনায় মিথ্যে অভিযোগ দায়ের, আদালতে বিস্ফোরক দাবি আরাবুলের আইনজীবীর

পুলিশের বিরুদ্ধে অতি সক্রিয়তার অভিযোগ তুলে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হয়েছিলেন আরাবুল ইসলাম। এবার এই মামলাতেই আরাবুলের আঙুল ভাঙড় পূর্বের তৃণমূল বিধায়ক শওকত মোল্লার দিকেই। আদালতে আরাবুলের আইনজীবীর অভিযোগ, শওকতের প্ররোচনাতেই আরাবুলের বিরুদ্ধে একের পর এক মিথ্যা অভিযোগ দায়ের করা হয়েছে।

এদিকে আদালত সূত্রে খবর, সোমবার আদালতের তরফ থেকে রাজ্যের কাছে কিছু নথি চেয়ে পাঠিয়েছে। সেখানে এখনও পর্যন্ত আরাবুল ইসলামের বিরুদ্ধে কতগুলি মামলা রয়েছে ও কত চার্ডশিট দেওয়া হয়েছে তাও জানতে চাওয়া হয়েছে। এই সংক্রন্ত তথ্য রাজ্যের কাছে তলব করছে কোর্ট। মামলার পরবর্তী শুনানি ১৬ এপ্রিল।

প্রসঙ্গত, গত ৮ ফেব্রুয়ারি তোলাবাজি ও খুনের অভিযোগে গ্রেফতার হন আরাবুল ইসলাম। ২০২৩ এর ১৫ এপ্রিল পঞ্চায়েত নির্বাচনে মনোনয়ন জমা দিতে গিয়ে খুন হন মইনুদ্দিন মোল্লা নামে এক আইএসএফ কর্মী। এই ঘটনায় নাম জড়ায় আরাবুলের। ২০২৩ সালের মামলায় হঠাৎ করেই চলতি বছর ৮ ফেব্রুয়ারি আরাবুল ইসলামকে গ্রেফতার করে পুলিশ। অতর্কিতে হানা দিয়ে বাড়ি থেকে তুলে নিয়ে আসা হয় আরাবুলকে। এরই পাশাপাশি গ্রেফতারির আগে আরাবুলের বিরুদ্ধে ভাঙড়ে লক্ষ-লক্ষ টাকার তোলাবাজির ধারাও যুক্ত করে পুলিশ।শুধু তাই নয়, নিত্য নতুন মামলায় পুলিশ আরাবুলকে ফাঁসানোর চেষ্টা করছে বলেও অভিয়োগ আরাবুলের। এই ঘটনাতেই পুলিশের বিরুদ্ধে অতিসক্রিয়তার মামলা রুজু করেন আরাবুলের আইনজীবী।

এদিকে ভাঙড়ের অলিতে-গলিতে কান পাতলেই আরাবুল ইসলাম ও শওকত মোল্লাদের অন্দরের কোন্দলের কাহিনী। তবে পঞ্চায়েত ভোটের আগে সেই কোন্দলে সাময়িক বিরতি পরে। ভাঙড়ের পর্যবেক্ষকের দায়িত্ব শওকতকে দেওয়ার পর কাইজার আহমেদ ও আরাবুলকে নিয়ে চলে লাগাতার মিটিংও। এমনকী তিন নেতাকে একসঙ্গে মিছিলে হাঁটতেও দেখা যায়। এরপর লোকসভা ভোটের ঠিক আগে গ্রেফতার হলেন আরাবুল। আর এখানেই বঙ্ রাজনীতিতে এই প্রশ্নটাই এখন ঘুরপাক খাচ্ছে যে তাহলে কি পাকাপাকি ভাবে এবার শওকত মোল্লার নেতৃত্বেই ভাঙড় চলবে কি না।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

20 − one =