অলিম্পিকে মরক্কোর কাছে বড় ধাক্কা আর্জেন্টিনার

অলিম্পিক বোধনের আগেই ফুটবলে বড় ধাক্কা আর্জেন্টিনার। গোল শোধ করেও শেষরক্ষা হল না। মরক্কোর বিরুদ্ধে ভিএআর-এ বাতিল গোল। বিতর্কিত ম্যাচে হার দিয়ে অলিম্পিক অভিযান শুরু বিশ্ব চ্যাম্পিয়ন তথা কোপাজয়ী আর্জেন্টিনার। এখানে বলে রাখা ভাল উদ্বোধনী অনুষ্ঠানের আগে নানা ইভেন্ট শুরু হয়ে যায় অলিম্পিকে। যেমন, বুধবার শুরু হয় অলিম্পিক ফুটবল। নজর ছিল কোপা আমেরিকা তথা বিশ্ব চ্যাম্পিয়ন আর্জেন্টিনা ম্যাচের দিকে। তেমনই বাড়তি নজর ইউরোপ সেরা স্পেনের ম্যাচেও। আর্জেন্টিনা হারলেও জয় দিয়েই শুরু করল ইউরোপ সেরা স্পেন। উজবেকিস্তানকে ২-১ ব্যবধানে হারাল তারা।

একঝাঁক তরুণ ফুটবলারকে নিয়ে দল গড়েছিল স্পেন। সেই থেকেই সাফল্য। ইউরো কাপে নজর কেড়েছিল তাদের দ্রুতগতির পাসিং ফুটবল। প্রতিপক্ষকে বিব্রত করে ছেড়েছিল। ফাইনালে ইংল্যান্ডকে ২-১ ব্যবধানে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছিল স্পেন। অলিম্পিকে অনূর্ধ্ব ২৩ ফুটবলার খেলানোর নিয়ম। তবে ২৩-এর বেশি বয়সি তিন ফুটবলারকে রাখা যায়। স্পেন কার্যত ইউরো জয়ী স্কোয়াডকেই অলিম্পিকে নামিয়েছে। তাঁর সুফলও মিলল। অলিম্পিকে গ্রুপ পর্বে উজবেকিস্তানের বিরুদ্ধে ২-১ ব্যবধানে জয় দিয়ে অভিযান শুরু করল স্পেন।

অন্যদিকে ছিল আর্জেন্টিনা বনাম মরক্কোর খেলা। বিশ্বকাপের সেমিফাইনালিস্ট বনাম বিশ্ব ও কোপা চ্যাম্পিয়ন। ফলে সবার নজর ছিল জুলিয়ান আলভারেজ, আশরফ হাকিমির মতো তারকাদের দিকে। বিশ্ব ও কোপা চ্যাম্পিয়ন আর্জেন্টিনা ০-২ পিছিয়ে পড়েছিল। নির্ধারিত সময়ে ১ গোল শোধ করে আর্জেন্টিনা। এরপর ইনজুরি টাইমে ফল হয় ২-২। ম্যাচে ১৫ মিনিট ইনজুরি টাইম দেওয়া হয়েছিল। অভিযোগ, আর্জেন্টিনা গোল শোধ না করা পর্যন্ত খেলা চালিয়ে যান রেফারি। গ্যালারিতে প্রবল অশান্তি হয়। শুধু তাই নয়, মাঠে দর্শক ঢুকে পড়ে। যার জেরে বন্ধ রাখতে হয় ম্যাচ। দীর্ঘ সময় ধরে ভিডিয়ো অ্যাসিস্ট্যান্ট রেফারিরা এই গোল নিয়ে পর্যালোচনা করেন। আর্জেন্টিনার গোল বাতিল করে দেওয়া হয়। মরক্কো ২-১ ব্যবধানে জেতে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

6 + 3 =