বাড়ির চারপাশে ক্য়ামেরা বসিয়ে গতিবিধির ওপর নজর রাখায় হাইকোর্টের দ্বারস্থ অর্জুন সিং

রাজ্য পুলিশের বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ ব্যারাকপুরের বিজেপি প্রার্থী অর্জুন সিংয়ের। বাড়ির আশেপাশে ক্যামেরা বসিয়ে তাঁর গতিবিধির ওপর নজরদারি চালানো হচ্ছে, এমনটাই অভিযোগ তাঁর। শুধু অভিযোগই নয়, এবার এই মর্মে তাঁকে কলকাতা হাইকোর্টের দ্বারস্থও হতে দেখা গেল তাঁকে। আদালতে অর্জুন সিংয়ের আইনজীবী সৌরভ চট্টোপাধ্যায় এদিন অভিযোগ জানান, ‘অর্জুন সিংহের ‘বাড়িতে কারা আসছেন নজর রাখছে পুলিশ।’ এই  প্রেক্ষিতে মামলা দায়ের করার অনুমতি চান অর্জুন সিংয়ের আইনজীবী। আদালত সূত্রে খবর, এই ইস্যুতে মামলার অনুমতি দেন কলকাতা হাইকোর্টের বিচারপতি জয় সেনগুপ্ত।

এদিন বিজেপি প্রার্থী অর্জুন সিং অভিযোগ জানান, ‘আমার বাড়ির আশেপাশে ৮২টি ক্যামেরা। অর্থাৎ, এটা স্পষ্ট যে  আমার প্রত্যেকটা গতিবিধিকে রেইকি করা হচ্ছে। সঙ্গে সঙ্গে আমার সঙ্গে সাধারণ মানুষ থেকে কার্যকর্তা যাঁরাই দেখা করতে আসছেন তাঁদের ওপর সবসময় নজরদারি চালানো হচ্ছে। এরথেকে বাদ যাচ্ছেন না মন্দিরের পুরোহিতও, যিনি আমার বাড়িতে পুজো করতে আসেন। শুধু তাই নয়, ওই ব্যক্তিদের বিরুদ্ধে বেছে বেছে পুলিশ মামলাও করছে। পুলিশকে দিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার এই ধরনের কাজ করাচ্ছে।’

প্রসঙ্গত, উনিশের লোকসভা ভোটে তৃণমূলের টিকিট না পেয়ে শিবির বদল করেছিলেন ভাটপাড়ার জনপ্রিয় নেতা অর্জুন সিং। এরপর বিজেপির টিকিটে জয়ী হন ব্যারাকপুর থেকেই। এরপরই অভিষেক বন্দ্যোপাধ্যায়ের হাত ধরে তৃণমূলে ফেরেন অর্জুন সিং। কিন্তু শাসকদলের সঙ্গে তাঁর সুর মিলছিল না। বারবার তাল কাটছিল। এদিকে ২০২৪-এর  ১০ ফেব্রুয়ারি ব্রিগেডে তৃণমূলের ‘জনগর্জন’ সভায় ২০২৪-এর লোকসভার প্রার্থী ঘোষণা হয় তৃণমূলের তরফ থেকে। তখনই নজরে আশে ব্যারাকপুরে গতবারের বিজয়ী সাংসদ অর্জুন সিংকে প্রার্থী না করে প্রার্থী করা হয়েছে রাজ্যের মন্ত্রী পার্থ ভৌমিককে। এরপরই উনিশের লোকসভা ভোটের আগের চিত্রনাট্যের পুনরাবৃত্তি ঘটে চব্বিশের ভোটের আগে। বছর দুয়েকের মধ্যে গত ১৫ মার্চ ফের বিজেপিতে অর্জুনের প্রত্যাবর্তন।এরপরই বিজেপি তরফ থেকে ২০২৪-এর লোকসভা নির্বাচনে ব্যারাকপুর থেকে প্রার্থীও করা হয় তাঁকে। শুধু তাই নয়, কেন্দ্রের তরফ থেকে তাঁকে এবার দেওয়া হচ্ছে জেড ক্যাটাগরির নিরাপত্তাও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

18 − one =