আইপিএল-এ বেটিং চক্র চালানোর জেরে গ্রেফতার ৩

আইপিএল-এ বেটিং চক্র চালানোর অভিযোগে তিনজনকে গ্রেফতার করল কলকাতা পুলিশ। বৃহস্পতিবার রাতে কলকাতা পুলিশের এআরএস এবং ডিডি-র একটি নির্ভরযোগ্য সূত্র থেকে খবর আসে, চলতি বছরে আইপিএলে বেটিং চক্র চলছে। তারপরই তথ্যের ভিত্তিতে তিনজনকে গ্রেফতার করে কলকাতা পুলিশ। ধৃতদের নাম প্রবীণ কোঠারি, বসন্ত কুমার বনশালি ওরফে ডাবলু ও মনোজ আগরওয়াল। এই বিষয়ে হেয়ার স্ট্রিট থানায় মামলা দায়ের হয়েছে। নম্বর-১০৬, তারিখ- ১৮.০৪.২০২৪। ১২০ বি, ৪২০ আইপিসির সঙ্গে ৩ এবং ৪ ডব্লিউবিজি অ্যান্ড পিসিএ অ্যাক্টে মামলা মামলা রুজু করে তদন্তে নেমেছে হেয়ার স্ট্রিট থানার পুলিশকর্তারা।
এবছরের আইপিএলের শুরু থেকেই শহরে বেটিং চক্র রুখতে সক্রিয় কলকাতা পুলিশ। বৃহস্পতিবার পাঞ্জাব বনাম মুম্বই ইন্ডিয়ান্সের ম্যাচ চলাকালীন পুলিশের কাছে খবর আসে হেয়ার স্ট্রিট এলাকায় একটি অসাধু চক্র বেটিং চালাচ্ছে। খবর পেয়ে ধৃত প্রবীণ কোঠারির অফিসে অভিযান চালায় পুলিশ। সেখান থেকে বাকি ধৃতদের পাকড়াও করে তারা। ঘটনাস্থল থেকে চারটি মোবাইল ফোন উদ্ধার করেছে পুলিশ। ধৃতদের মোবাইল ফোন থেকে অনেক স্ক্রিনশট পেয়েছেন আধিকারিকরা। পুলিশ জানিয়েছে, সেই স্ক্রিনশটগুলো ম্যাচের বিভিন্ন সময়ের। যা বেটিংয়ের কাজে লাগানো হয়েছে।
এর আগে চলতি আইপিএলে কলকাতার পোস্তা এলাকা থেকে দুজনকে গ্রেপ্তার করেছিল লালবাজার থানার পুলিশ। পোস্তা এলাকায় একটি দোকানের ভিতরে নিজেদের মোবাইলের মাধ্যমে বেটিং চালাচ্ছিলেন অভিযুক্তরা। সেবারও ধৃতদের মোবাইল থেকে বেশ কিছু প্রমাণও পেয়েছিল পুলিশ। গত বছর আইপিএলে ক্রিকেটে ইডেনে ম্যাচ চলাকালীন জুয়া খেলার অভিযোগে পাঁচজনকে গ্রেপ্তার করে কলকাতা পুলিশ। সেবারও ধৃতদের থেকে উদ্ধার হয়েছিল একাধিক মোবাইল ও ল্যাপটপ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

2 × four =