শুনানি শেষ হতেই ফের অ্যাকশন মোডে সিবিআই

আরজি কর কাণ্ডে সুপ্রিম কোর্টের শুনানি শেষ হতেই ফের অ্যাকশন মোডে সিবিআই-এর স্পেশাল ক্রাইম ব্রাঞ্চ। খুন ও ধর্ষণের ঘটনার তদন্ততে এদিন দুপুরেই আরজি কর হাসপাতালে ফের পৌঁছে যায় সিবিআইয়ের পাঁচ সদস্যের একটি দল। সঙ্গে ছিল কেন্দ্রীয় বাহিনী। হাসপাতালের এমার্জেন্সি বিল্ডিংয়ে তদন্ত করেন সিবিআই অফিসাররা। এদিকে আদালত সূত্রে খবর, সোমবারই সুপ্রিম কোর্টে স্ট্যাটাস রিপোর্ট জমা দিয়েছে সিবিআই। ফের সামনের সপ্তাহে হবে এই মামলার শুনানি।

কলকাতা সহ বঙ্গে আরজি কর-কাণ্ডে বিচার চেয়ে ক্রমশ চড়ছে আন্দোলনের সুর। এই পরিস্থিতিতে সোমবার সুপ্রিম কোর্টে ধর্ষণ-খুন মামলার শুনানি হয়। একই সঙ্গে মঙ্গলবার বিকেলের মধ্যে জুনিয়র ডাক্তারদের কাজে ফেরার নির্দেশ দিয়েছে সর্বোচ্চ আদালত। সুপ্রিম কোর্টের নির্দেশের পর ডাক্তারদের কাজে ফেরার আর্জি জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও।

প্রসঙ্গত, গত ২২ অগাস্ট আর জি কর-মামলায় রাজ্য সরকার ও কলকাতা পুলিশকে তুলোধোনা করেছিল সুপ্রিম কোর্ট। একইসঙ্গে এ প্রশ্নও উঠেছে,এফআইআর দায়েরের আগে কী করে ময়নাতদন্ত হল তা নিয়েও। সবথেকে বড় কথা, সকাল সাড়ে ১০টায় অভিযোগ নথিভুক্ত করা হয়, সন্ধে সাড়ে ৬টা-সাড়ে ৭টা পর্যন্ত ময়নাতদন্ত, এরপর রাত সাড়ে ১১টায় কেন অস্বাভাবিক মৃত্যুর মামলা রুজু হল তা নিয়েও রয়েছে ধোঁয়াশা। অপরাধের জায়গা সুরক্ষিত করতেই বা এত দেরি হল কেন তারও জবাব চাইছে শীর্ষ আদালত। এরই রেশ ধরে এ প্রশ্নও উঠেছে, এতক্ষণ ধরে কী হচ্ছিল তা নিয়েও। সুপ্রিম কোর্টের প্রশ্নের মুখে পড়ে টালা থানার ভূমিকাও। বিচারপতি জে বি পারদিওয়ালা মন্তব্য করেন, রাজ্য সরকার যেভাবে এই মামলায় যা করেছে, তা তিনি তাঁর দীর্ঘ ৩০ বছরের কর্মজীবনে কখনও দেখেননি।

আরজি কর হাসপাতালের নন-মেডিক্যাল অ্যাসিস্ট্যান্ট সুপারের আচরণ সন্দেহজনক বলেও মন্তব্য করেন বিচারপতি পারদিওয়ালা। টাইমলাইন নিয়ে রাজ্য সরকারের আইনজীবী কপিল সিব্বলের সাফাই গ্রহণযোগ্য নয় বলে সেদিন জানিয়েছিলেন বিচারপতি। কিন্তু এদিন সিবিআই-কে আগামী সোমবার ফের স্ট্যাটাস রিপোর্ট জমা দিতে বলে সর্বোচ্চ আদালত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

twenty − six =