পূর্বাঞ্চলে অ্যাক্সিস ব্যাঙ্কের নতুন কর্পোরেট অফিস ‘ওয়ান অ্যাক্সিস কলকাতা’-র ভিত্তি স্থাপন

ভারতের বৃহত্তম বেসরকারি ব্যাঙ্কগুলির মধ্যে অন্যতম অ্যাক্সিস ব্যাঙ্ক। নতুন কর্পোরেট অফিস ‘ওয়ান অ্যাক্সিস কলকাতা’ – এর ভিত্তি ভারতের পূর্বাঞ্চলীয় অঞ্চলে এর উপস্থিতি জোরদার করার লক্ষ্যে এক গুরুত্বপূর্ণ পদক্ষেপ নিল। পূর্বাঞ্চলে অ্যাক্সিস ব্যাঙ্কের নতুন কর্পোরেট অফিস ‘ওয়ান অ্যাক্সিস কলকাতা’-র ভিত্তি স্থাপন করা হল। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পশ্চিমবঙ্গ হাউজিং ইনফ্রাস্ট্রাকচার ডেভেলপমেন্ট কর্পোরেশনের (ডব্লিউবিএইচআইডিসিও) ম্যানেজিং ডিরেক্টর সঞ্জয় বনসল, আইএএস এবং ডব্লিউবিএইচআইডিসিওর প্রাক্তন এমডি ও চেয়ারম্যান শ্রী দেবাশীষ সেন, আইএএস (অবসরপ্রাপ্ত) এবং অ্যাক্সিস ব্যাঙ্কের ঊর্ধ্বতন প্রতিনিধিরা। এছাডা়ও ছিলেন অ্যাক্সিস ব্যাঙ্কের প্রবীণ প্রতিনিধি অমিতাভ চৌধুরি, ম্যানেজিং ডিরেক্টর মুনিশ শারদা, গ্রুপ এক্সিকিউটিভ ডিরেক্টর অর্জুন চৌধুরি, কার্ড অ্যান্ড পেমেন্টস অ্যান্ড রিটেল লেন্ডিং-এর চেয়ারম্যান সঞ্জীব মোঘে, প্রেসিডেন্ট ও হেড কার্ডস্ অ্যান্ড পেমেন্টস্ অ্যান্ড রিজিওনাল ব্যাঙ্কিং-এর চেয়ারম্যান সাত্তার আলি, ইস্ট ব্যাঙ্কিং-এর ম্যানেজিং ডিরেক্টর সঞ্জয় চৌধুরি প্রমুখ।

সংস্থার তরফ থেকে জানানো হয়, ‘ওয়ান অ্যাক্সিস কলকাতা’ সিবিডি/১১০, ফিনটেক হাব, এএ-২, নিউটাউন, কলকাতা-৭০০ ১৫৬-এ অবস্থিত হবে এবং ২০২৭ সালের মধ্যে এটি সম্পন্ন হবে বলে আশা করা হচ্ছে। নতুন কর্পোরেট অফিসটি পূর্ব এবং উত্তর-পূর্ব অঞ্চলের কেন্দ্রীয় হাব হিসাবে কাজ করবে এবং বিভিন্ন ফ্রন্ট-অফিস এবং ব্যাক-অফিস ফাংশনগুলি ধারণ করবে। মুম্বই এবং নয়ডা-এ অ্যাক্সিস ব্যাঙ্কের বর্তমান ফ্ল্যাগশিপ সুবিধাগুলির পরিপূরক হয়ে উঠবে এবং গ্রাহকদের বিশ্বমানের ব্যাঙ্কিং অভিজ্ঞতা প্রদান করবে।

এই ২৪-তলা বিশিষ্ট এই কাঠামোটি কলকাতার কেন্দ্রীয় ব্যবসায়িক জেলার প্রাণকেন্দ্রে অবস্থিত, স্মার্ট অফিস স্পেস। যেখানে শীর্ষ স্তরের সুযোগ-সুবিধা এবং ঐতিহ্যবাহী এবং আধুনিক ব্যবসার গতিশীল চাহিদা মেটাতে চমৎকার সংযোগ প্রদানের ব্য়বস্থা রয়েছে। এই সম্প্রসারণ দেশের পূর্ব ও উত্তর-পূর্ব অঞ্চলে এর উপস্থিতি এবং ড্রাইভিং বৃদ্ধি ও উদ্ভাবনের উপর অ্যাক্সিস ব্যাংকের কৌশলগত দৃষ্টি নিবদ্ধ করে।

অনুষ্ঠানে অ্যাক্সিস ব্যাঙ্কের এমডি-সিইও অমিতাভ চৌধুরি বলেন, ‘এক অক্ষের ভিত্তি কলকাতা অ্যাক্সিস ব্যাঙ্কের আরও সুসংহত ও দক্ষ সংগঠন হয়ে ওঠার পথে একটি উল্লেখযোগ্য মাইলফলক। এই অত্যাধুনিক সুবিধাটি বিশ্বমানের পরিষেবা ও পরিকাঠামো প্রদানের ক্ষেত্রে আমাদের অঙ্গীকার এবং পূর্ব অঞ্চলে বিকাশ ও উৎকর্ষসাধনের লক্ষ্যে আমাদের দৃষ্টিভঙ্গীর প্রতিফলন। আমাদের সমস্ত বাণিজ্যিক কাজকর্মকে এক ছাদের তলায় নিয়ে আসার মাধ্যমে আমরা সহযোগিতা, উদ্ভাবন এবং গ্রাহক-কেন্দ্রিকতার সংস্কৃতি গড়ে তুলতে চাই। অর্থনৈতিক সম্প্রসারণের মূল ক্ষেত্র হিসাবে আমরা পূর্বাঞ্চলকে বিবেচনা করি এবং এই অঞ্চলের কৌশলগত বিকাশ ও উন্নয়নে আমরা গভীরভাবে বিনিয়োগ করি। এই নতুন কার্যালয় আমাদের পরিচালন ক্ষমতা বৃদ্ধি করবে, গ্রাহকদের আরও বেশি পরিষেবা দিতে পারবে এবং কলকাতা ও পূর্বাঞ্চলীয় অঞ্চলের অর্থনৈতিক উন্নয়নে অবদান রাখতে পারবে। এই নতুন কার্যালয়ের সুযোগ-সুবিধাগুলি নিয়ে আমরা রোমাঞ্চিত এবং আমাদের নিরন্তর সাফল্যে এটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলে আমরা আশাবাদী।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

5 + 20 =