বন্ধন ব্যাঙ্কের মোট ব্যবসা বৃদ্ধি পেয়েছে ২২ শতাংশ, জানালেন  এমডি এবং সিইও রতন কুমার কেশ

বন্ধন ব্যাঙ্ক ২০২৪-২৫ অর্থবর্ষের প্রথম ত্রৈমাসিকের আর্থিক ফলাফল ঘোষণা করল। ব্যাঙ্কের তরফ থেকে এক সাংবাদিক বৈঠক থেকে জানানো হয়, মোট ব্যবসা ২২ শতাংশ বৃদ্ধি পেয়েছে ব্যাঙ্কের। যা গিয়ে দাঁড়িয়েছে ২.৫৯ লাখ কোটি টাকায়। একইসঙ্গে এও জানানো হয়েছে, ব্যাঙ্কের মোট আমানতের মধ্যে রিটেল ব্যবসার পরিমাণ প্রায় ৬৯ শতাংশ। পাশাপাশি ব্যাঙ্কের তরফ থেকে এও জানানো হয়েছে যে, ডিস্ট্রিবিউশনের সম্প্রসারণ এবং অনুকূল পরিচালন পরিবেশের সাথে ব্যাঙ্ক এই ত্রৈমাসিকে সুষম ব্যবসায়িক বৃদ্ধি প্রত্যক্ষ করেছে।

২০২৪-২৫ অর্থবর্ষের প্রথম ত্রৈমাসিকে, ব্যাঙ্কের আমানত আমানত গত বছরের এই ত্রৈমাসিকের তুলনায় ২৩ শতাংশ বৃদ্ধি পেয়েছে। যার ফলে মোট ডিপোজিট বুক এখন দাঁড়িয়েছে ১.৩৩ লক্ষ কোটি টাকায় এবং মোট অ্যাডভান্স হল ১.২৬ লক্ষ কোটি টাকা। বর্তমানে কাসা (কারেন্ট অ্যাকাউন্ট সেভিংস অ্যাকাউন্ট) অনুপাত দাঁড়িয়েছে ৩৩.৪ শতাংশ। ক্যাপিটাল অ্যাডিকোয়েসি রেশিও (সিএআর) যা কোনও ব্যাঙ্কের সুস্থিরতা প্রতিফলিত করে, বন্ধন ব্যাঙ্কের ক্ষেত্রে সিএআর এখন ১৫.৭ শতাংশ বলেও জানানো হয়েছে ব্যাঙ্কের তরফ থেকে। সঙ্গে এও উল্লেখ করা হয়েছে, এটি নিয়ন্ত্রক নির্ধারিত প্রয়োজনীয় মাত্রার তুলনায় অনেকটাই বেশি।

আর্থিক ফলাফলের প্রসঙ্গে বন্ধন ব্যাঙ্কের এমডি এবং সিইও রতন কুমার কেশ বলেন, ‘আমরা বছরের প্রথম ত্রৈমাসিকের মতন পারফরমেন্স সারা বছর বজায় রাখতে চাই৷ আমরা সমস্ত প্রধান প্যারামিটারে স্থিতিশীলতা এবং বৃদ্ধি অর্জন করেছি। বন্ধন ব্যাঙ্ক তার কর্মীদের অটল নিষ্ঠার উপর নির্মিত এবং গ্রাহকদের আস্থার কারণেই এই সাফল্য অর্জন করেছে। প্রযুক্তি, মানুষ এবং কর্ম পদ্ধতির প্রতি অবিচল নিষ্ঠা, বন্ধন ব্যাঙ্ক ২.০-এর বৃদ্ধির গতিপথকে চালিত করবে।’

একইসঙ্গে বন্ধন ব্যাঙ্কের এমডি এবং সিইও এও জানান, বন্ধন ব্যাঙ্ক তার রিটেল ব্যবসা বাড়ানোর সুস্পষ্ট উদ্দেশ্য নিয়ে অ্যাসেট ডাইভার্সিফিকেশন উপর তার ফোকাস অব্যাহত রেখেছে। ব্যাঙ্ক উচ্চ উৎপাদনশীলতা এবং দক্ষতা বৃদ্ধির জন্য বৃহত্তর ডিজিটাইজেশনের দিকে মনোনিবেশ করতে চায়। এটি গ্রাহকের সামগ্রিক অভিজ্ঞতার উন্নতি ঘটাতে সাহায্য করবে।

প্রসঙ্গত, বন্ধন ব্যাঙ্কের বর্তমানে ভারতে ৬,৩০০টি ব্যাঙ্কিং আউটলেটের মাধ্যমে ৩.৪৪ কোটিরও বেশি গ্রাহককে সেবা প্রদান করে, এবং বর্তমানে বন্ধন ব্যাঙ্কে প্রায় ৭৭,৫০০ জন কর্মচারি কর্মরত ।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

3 + two =