বন্ধন ব্যাঙ্কের মোট ব্যবসা ছাড়াল ২.৫ লক্ষ কোটি টাকা

Featured Video Play Icon

কলকাতা, মে ১৭, ২০২৪: বন্ধন ব্যাঙ্ক ২০২৩-২৪ আর্থিক বছরের চতুর্থ ত্রৈমাসিকের আর্থিক ফলাফল ঘোষণা করল। শুক্রবারের এই ঘোষণায় বলা হয়েছে ব্যাঙ্কের মোট ব্যবসা ২০ শতাংশ বৃদ্ধি পেয়ে ২.৬০ লক্ষ কোটি টাকা হয়েছে। এরই পাশাপাশি মোট আমানতের মধ্যে ব্যাঙ্কের রিটেল ব্যবসার পরিমাণ প্রায় ৭০ শতাংশ বৃদ্ধি পেয়েছে। ডিস্ট্রিবিউশনের সম্প্রসারণ এবং অনুকূল পরিচালন পরিবেশের সাথে ব্যাঙ্কে এই ত্রৈমাসিকে সুষম ব্যবসায়িক বৃদ্ধিও ঘটেছে। ২০২৩-২৪ আর্থিক বছরের চতুর্থ ত্রৈমাসিকে ব্যাঙ্কের আমানত গত বছরের এই ত্রৈমাসিকের তুলনায় ২৫ শতাংশ বৃদ্ধি পেয়েছে। ব্যাঙ্কে মোট আমানতের পরিমাণ বর্তমানে ১.৩৫ লক্ষ কোটি টাকা, অন্যদিকে মোট অ্যাডভান্স দাঁড়িয়েছে ১.২৫ লক্ষ কোটি টাকায়। বর্তমানে কাসা (কারেন্ট অ্যাকাউন্ট সেভিংস অ্যাকাউন্ট) অনুপাত দাঁড়িয়েছে ৩৭ শতাংশ। সঙ্গে ব্যাঙ্কের তরফ থেকে এও জানানো হয়েছে, ক্যাপিটাল অ্যাডিকোয়েসি রেশিও (সিএআর) যা কোনও ব্যাঙ্কের সুস্থিরতা প্রতিফলিত করে, বন্ধন ব্যাঙ্কের ক্ষেত্রে সিএআর এখন 18.3% যা নিয়ন্ত্রক নির্ধারিত প্রয়োজনীয় মাত্রার তুলনায় অনেকটাই বেশি।

বন্ধন ব্যাঙ্কের আর্থিক ফলাফলের প্রসঙ্গে ব্যাঙ্কের এমডি এবং সিইও চন্দ্র শেখর ঘোষ জানান, ‘বছরের এই শেষ ত্রৈমাসিক আমাদের ব্যবসায় গতি অর্জনের প্রমাণ। আমরা সমস্ত প্রধান প্যারামিটারে স্থিতিশীলতা এবং বৃদ্ধি অর্জন করেছি। এই ত্রৈমাসিকে ব্যাঙ্ক তার মূল নেতৃত্বকেও শক্তিশালী করেছে। বন্ধন ব্যাঙ্ক তার কর্মীদের অটল নিষ্ঠার উপর নির্মিত এবং গ্রাহকদের আস্থার কারণেই এই সাফল্য অর্জন করেছে। প্রযুক্তি, মানুষ এবং কর্ম পদ্ধতির প্রতি অবিচল নিষ্ঠা, বন্ধন ব্যাঙ্ক ২.০-র বৃদ্ধির গতিপথকে চালিত করবে।’ সঙ্গে এও জানান, বন্ধন ব্যাঙ্ক তার রিটেল ব্যবসা বাড়ানোর সুস্পষ্ট উদ্দেশ্য নিয়ে অ্যাসেট ডাইভার্সিফিকেশন উপর তার ফোকাস অব্যাহত রেখেছে। ব্যাঙ্ক উচ্চ উৎপাদনশীলতা এবং দক্ষতা বৃদ্ধির জন্য বৃহত্তর ডিজিটাইজেশনের দিকে মনোনিবেশ করতে চায়। এটি গ্রাহকের সামগ্রিক অভিজ্ঞতার উন্নতি ঘটাতে সাহায্য করবে।

একইসঙ্গে বন্ধন ব্যাঙ্কের তরফ থেকে এও জানানো হয়েছে যে. চতুর্থ ত্রৈমাসিকে, বন্ধন ব্যাঙ্ক সারা দেশে ৫০টি শাখাও খুলেছে।বন্ধন ব্যাঙ্ক বর্তমানে ভারতে ৬৩০০টি ব্যাঙ্কিং আউটলেটের মাধ্যমে ৩.৩৫ কোটিরও বেশি গ্রাহকদের পরিষেবা দেয়। বর্তমানে বন্ধন ব্যাঙ্কে কর্মরত মোট কর্মচারীর সংখ্যা প্রায় ৭৬,০০০।

 

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

fifteen − 2 =