প্রধান নির্বাচকের খোঁজে বিসিসিআই

৪ মাস অতিক্রান্ত অথচ প্রধান নির্বাচকের পদে এখনও কোনও নাম চূড়ান্ত করতে পারেনি ভারতীয় ক্রিকেট বোর্ড। চেতন শর্মার পরিবর্তে ২০১১ বিশ্বকাপ জয়ী দলের কোনও সদস্যকে প্রধান নির্বাচক করতে চান বোর্ড কর্তারা। এদিকে চেতন শর্মা পদত্যাগ করার পর নির্বাচন কমিটির অন্যতম সদস্য শিবসুন্দর দাসের ঘাড়ে প্রধান নির্বাচকের দায়িত্ব তুলে দেওয়া হয়েছিল বিসিসিআই-এর তরফ থেকে। তখন থেকেই শিবসুন্দর দাস ভারপ্রাপ্ত প্রধান নির্বাচক হিসেবে দায়িত্ব সামাল দিচ্ছেন । এদিকে ভারতীয় ক্রিকেট বোর্ড প্রধান নির্বাচকের পদে যোগ্য ব্যক্তির সন্ধান করছে। তবে এই দায়িত্ব যে কোনও প্রাক্তন ক্রিকেটারের হাতে তুলে দিতে নারাজ ভারতীয় ক্রিকেট বোর্ড। ভারতীয় ক্রিকেট বোর্ড কর্তারা চান যোগ্য ব্যক্তির হাতেই এবার প্রধান নির্বাচকের দায়িত্ব তুলে দিতে।

ইতিমধ্যেই প্রধান নির্বাচক হওয়ার জন্য ভারতীয় ক্রিকেট বোর্ড কর্তারা বেশ কয়েকজন প্রাক্তন ক্রিকেটারের সঙ্গে যোগাযোগ করেছেন। সূত্রে খবর, ২০১১ সালের বিশ্বকাপ জয়ী দলের কয়েকজন ক্রিকেটারের কাছে প্রধান নির্বাচক হওয়ার জন্য প্রস্তাব দেওয়া হয়েছে বোর্ডের পক্ষ থেকে। এখন শুধু, তাঁদের সম্মতির অপেক্ষা। এছাড়াও উত্তরাঞ্চলের বেশ কয়েকজন প্রাক্তন বড় ক্রিকেটারের সঙ্গেও যোগাযোগ করেছেন বোর্ড কর্তারা। সূত্রের খবর, ভারতীয় ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে গৌতম গম্ভীর, যুবরাজ সিং, আশিস নেহরা, বীরেন্দ্র সেহওয়াগ, হরভজন সিংদের মতো ক্রিকেটারদের কাছেও প্রস্তাব দেওয়া হয়েছে। যেহেতু ভারতীয় ক্রিকেট বোর্ডের নির্বাচক কমিটির প্রধানের আর্থিক প্যাকেজ অনেকটাই কম, তাই এই ক্রিকেটাররা অন্য দায়িত্ব ছেড়ে প্রধান নির্বাচকের দায়িত্ব নিতে চাইছেন না। তবে ভারতীয় ক্রিকেট বোর্ড প্রধান নির্বাচক পদের জন্য আর খুব বেশি অপেক্ষা করবে না।

প্রসঙ্গত, বিতর্কে জড়িয়ে পড়ে ৪ মাস আগে ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাচকের দায়িত্ব থেকে পদত্যাগ করেন চেতন শর্মা। এক সংবাদমাধ্যমের স্টিং অপারেশনে ভারতীয় দলের নানা গোপন তথ্য ফাঁস করেছিলেন প্রাক্তন নির্বাচন কমিটির প্রধান চেতন শর্মা। এছাড়া তিনি স্টিং অপারেশনের সামনে বিরাট কোহলি, হার্দিক পান্ডিয়া, রোহিত শর্মাদের নিয়ে নানা বিতর্কিত মন্তব্যও করেছিলেন তিনি। আর এই বিতর্কিত মন্তব্য করার জন্য ভারতীয় ক্রিকেট বোর্ডের চাপে প্রধান নির্বাচকের পদ থেকে ইস্তফা দিতে বাধ্য হন চেতন শর্মা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

4 × 2 =