নির্বাচনী প্রচারে ড্রোন শোয়ে এক ভিন্ন মাত্রা আনল বঙ্গ বিজেপি

লোকসভা ভোট একেবারে লাস্ট ল্যাপে। আর এই লাস্ট ল্যাপে এসেই নির্বাচনী প্রচার এক ভিন্ন মাত্রায় নিয়ে গেল বঙ্গ বিজেপি। শনিবার শেষ দফার ভোটগ্রহণ। এর মধ্যে নিঃসন্দেহে হাইভোল্টেজ আসন নিঃসন্দেহে ডায়মন্ড হারবার, বসিরহাট, কলকাতা উত্তর, কলকাতা দক্ষিণ, যাদবপুর, দমদম। মোট নয়টি আসনে ভোট রয়েছে সপ্তম দফায়। তার আগে শেষ মুহূর্তে প্রচারে বড় চমক দেখাল বঙ্গ বিজেপি। কলকাতার আকাশ জুড়ে হল এই অভিনব প্রচার। বুধের রাতে ড্রোন শো’য়ে রাতের কলকাতায় ফুটিয়ে তোলা হল মোদি সরকারের বিভিন্ন জনপ্রিয় প্রকল্পের ছবি। শুধু মোদি সরকারের প্রকল্পগুলিকেই নয়, পাশাপাশি বাংলার বিভিন্ন মনীষীদের ছবিও তুলে ধরা হল এই ড্রোন শো’য়ের মাধ্যমে। রবীন্দ্রনাথ ঠাকুর, স্বামী বিবেকানন্দ, নেতাজি সুভাষচন্দ্র বসুর প্রতিকৃতি আঁকা হল রাতের কলকাতার আকাশে।

তৃণমূল শিবির থেকে লোকসভা ভোটের প্রচার পর্বে বিজেপিকে বার বার ‘বহিরাগত’ বলে আক্রমণ শানানো হয়েছে। আজ বাংলার মনীষীদের প্রতিকৃতি ড্রোন শো’য়ের মাধ্যমে তুলে ধরে, বঙ্গবাসীর মনে যে জায়গা করার চেষ্টা করার চেষ্টা করল বিজেপি তা কারও বুঝতে অসুবিধা হওয়ার কথা নয়।

কলকাতায় শহিদ মিনার ময়দানে এই ড্রোন শোয়ের আয়োজন করে বঙ্গ বিজেপি। মাটি থেকে ৪০০ মিটার উঁচুতে। দিল্লি আইআইটি-র কিছু প্রাক্তনীর সহযোগিতায় এই আয়োজন করা হয়। বুধবার বিকেলে সাংবাদিক বৈঠকে বঙ্গ বিজেপির মুখপাত্র তথা সাংসদ শমীক ভট্টাচার্য জানিয়েছিলেন, শহিদ মিনার ময়দানকে কেন্দ্র করে ২ কিলোমিটার এলাকা জুড়ে এই ড্রোন শো দেখা যাবে। তাঁর কথায়, ‘এই শো আগে কোনওদিন কলকাতায় হয়নি। এ এক অভিনব দৃশ্য।’ ভোটের প্রচার কর্মসূচিকে আরও রঙিন করতেই এই উদ্যোগ বলে জানিয়েছেন শমীক ভট্টাচার্য।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

seven + 12 =