অভিষেকের বিরুদ্ধে নির্বাচনী বিধিভঙ্গের অভিযোগ বিজেপির

নির্বাচনী প্রচারসভা থেকে ধূপগুড়িকে আগামী তিন মাসের মধ্যে মহকুমা স্তরে নিয়ে যাওয়ার প্রতিশ্রুতি দেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। আর এই ইস্যুকে হাতিয়ার করেই নির্বাচনী প্রচারে গিয়ে বিধিভঙ্গের অভিযোগ উঠল তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে। জাতীয় নির্বাচন কমিশনের সিইওর কাছে এ নিয়ে নালিশ জানিয়েছে বঙ্গ স্যাফ্রন ব্রিগেড।আগামী ৫ সেপ্টেম্বর ধূপগুড়ি বিধানসভা কেন্দ্রে উপনির্বাচন। শনিবার সেই উপনির্বাচনের প্রচারে ধূপগুড়ি যান অভিষেক। বিজেপির অভিযোগ, এই নির্বাচনী প্চার সভা থেকে ৩১ ডিসেম্বরের মধ্যে ধূপগুড়িকে মহকুমা স্তরে নিয়ে যাওয়ার প্রতিশ্রুতি দেন তৃণমূলের সেকেন্ড-ইন-কমান্ড।এর পাশাপাশি এও আশ্বাস দেন, যে গ্রামীণ হাসপাতাল রয়েছে তা মহকুমা হাসপাতালে পরিণত হবে।

অভিষেকের এই বক্তব্যকেই সামনে রেখে নির্বাচন কমিশনের দ্বারস্থ হয় বিজেপি। অভিষেকের এই বক্তব্যের একটি ভিডিয়ো ফুটেজ জমা দিয়ে এই অভিযোগ জানায় বঙ্গ বিজেপি নেতৃত্ব। একই অভিযোগ করা হয়েছে উপ নির্বাচনের সাধারণ পর্যবেক্ষকের কাছেও। সেই সঙ্গে সাধারণ পর্যবেক্ষকের কাছে দলীয় কর্মী, বুথ সভাপতি আক্রান্ত হওয়ার কথা উল্লেখ করেছে বিজেপি নেতৃত্ব। এরই পাশাপাশি এই ঘটনায় ধূপগুড়ির আইসি কোনও পদক্ষেপ করেননি বলে অভিযোগ বিজেপির।

প্রসঙ্গত, ধূপগুড়িকে মহকুমা করা হোক, দীর্ঘদিন ধরে এ দাবি করে চলেছেন এলাকার লোকজন। একুশের বিধানসভা ভোট থেকেই এ নিয়ে নানামহলে বিভিন্ন কথা শোনা যায়। এরপর নির্বাচনে বিজেপি প্রার্থী এই আসনে জয়ী হয়। বিধায়ক হন বিষ্ণুপদ রায়। তবে ধূপগুড়িকে মহকুমা করা নিয়ে আর কোনও উচ্চবাচ্য শোনা যায়নি। উপনির্বাচনের আবহে আবারও উঠে এল সেই একই ইস্যু।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

10 + five =