পঞ্চায়েত নির্বাচনের হিংসা দেখতে ফের পাঁচ সদস্যের ফ্যাক্ট ফাইন্ডিং টিম

পঞ্চায়েত ভোটের হিংসা খতিয়ে দেখতে রাজ্যে ফের বিজেপির পাঁচ সদস্যের ফ্যাক্ট ফাইন্ডিং টিম। রবিবার সকালে কলকাতায় এসে পৌঁছন ডক্টর মনোজ রাজরী, এস মুনিস্বামী ও বিনোদ সোনকাররা। পঞ্চায়েত নির্বাচনে যে যে স্থানে হিংসার ঘটনা বেশি ঘটেছে সেই স্থানগুলিতে যাবেন তাঁরা। এরপর পরিস্থিতি খতিয়ে দেখে বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডাকে রিপোর্ট জমা দেবেন তাঁরা, এমনটাই খবর বঙ্গের স্যাফ্রন ব্রিগেড সূত্রে।

পঞ্চায়েত ভোট শেষ হতেই জে পি নাড্ডার নির্দেশে এ রাজ্যে এসেছিল দলের মহিলা সাংসদদের নিয়ে তৈরি বিজেপির ফ্যাক্ট ফাইন্ডিং টিম। দেগঙ্গা-ক্যানিং-বারুইপুর সহ বিভিন্ন এলাকার পরিস্থিতি ঘুরে দেখেন তাঁরা। কোথায় কোথায় হিংসা হয়েছে তা খতিয়ে দেখে এ রাজ্য থেকে ঘুরে গেছেন। এবার ফের একবার রাজ্যে পা রাখলেন বিজেপির সদস্যরা। এদিন কলকাতা বিমানবন্দরে নেমে পঞ্চায়েত ভোটের হিংসা নিয়ে জানান, যেখানে-যেখানে অশান্তি হয়েছে সেই সব জায়গায় তাঁরা যাবেন।

এদিকে কলকাতা ফ্যাক্ট ফাইন্ডিং টিমের সদস্যরা বিমানবন্দরে দাঁড়িয়ে জানান, ‘পশ্চিমবঙ্গে আইন-শৃঙ্খলা সম্পূর্ণরূপে ভেঙে গিয়েছে। এখানে ভোটের সময় থেকে বিজেপি কর্মীদের টার্গেট করা হচ্ছে। তাঁদের বাড়ি ঘর জ্বালিয়ে দেওয়া হচ্ছে। খুন করা হচ্ছে। সাধারণ মানুষের ঘর লুট করা হচ্ছে। আর এখানকার পুলিশ রাজ্য সরকারের হয়ে কাজ করছে। আমরা রবি ও সোমবার এলাকায় থাকব। হিংসা কবলিত এলাকা ঘুরে দেখব।’ এদিকে বিজেপি সূত্রে খবর, রবিবার হুগলির তারকেশ্বর ও আরামবাগে যেতে পারে দলটি। সোমবার দক্ষিণ ২৪ পরগনার বিভিন্ন জায়গায় পরিস্থিতি খতিয়ে দেখবেন তাঁরা।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

11 − 3 =