উত্তরপ্রদেশে উন্নয়নের জোয়ার বোঝাতে গিয়ে সিঙ্গাপুর মেট্রোর ছবি ব্যবহার বিজেপির

শিবাশিস রায়

 

২০২১ সাল, উত্তরপ্রদেশের ‘উন্নয়নের জোয়ার’ বোঝাতে গিয়ে মা উড়ালপুলের ছবি ব্যবহার করেছিল উত্তরপ্রদেশের যোগী আদিত্যনাথের সরকার। যদিও এরপর এই প্রেক্ষাপটে একাধিক ট্যুইস্ট অ্যান্ড টার্ন আসে। যে সংবাদপত্রে বিজ্ঞাপনটি ছাপা হয়েছিল তারা ক্ষমা চায়। এবার সেই একই ঘটনার পুনরাবৃত্তি। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির জমানাতে ‘উন্নয়ন’ তুলে ধরতে সিঙ্গাপুর মেট্রো রেলের ছবি ব্যবহার বিজেপির! এমনই বিস্ফোরক অভিযোগ তুলল তৃণমূল কংগ্রেস। এরপরই বিজেপিকে’ভারতীয় জালি পার্টি’ বলে কটাক্ষও করা হয় তৃণমূলের তরফ থেকে।

প্রসঙ্গত, গত ১২ মে বঙ্গ বিজেপির এক্স হ্যান্ডল থেকে একটি পোস্ট করা হয়। যেখানে গত দশ বছরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ২০টির বেশি শহরে মেট্রো রেল পরিষেবা শুরু করেছে বলে বলা হয়। আর সেখানে যে ছবিটি ব্যবহার হয়েছে তা সিঙ্গাপুর মেট্রোর। শনিবার এমনটাই দাবি করেছেন তৃণমূলের জাতীয় মুখপাত্র শশী পাঁজা।

এই নিয়ে বিজেপিকে তোপ দেগে শশী পাঁজার মন্তব্য, ‘প্রধানমন্ত্রী মিথ্যাচার করেই চলেছেন। তিনি যে গ্যারান্টি দিচ্ছেন তা যে ভুয়ো তা ইতিমধ্যেই প্রমাণিত। বছরে দুই কোটি মানুষকে চাকরি দেওয়া হবে, এই নিয়েও মিথ্যে কথা বলেছেন তিনি। এখন বলছেন, ২০ শহরে মেট্রো রেল চালু করেছেন। কিন্তু, এই নিয়ে বিজ্ঞাপনটিতে যে ছবি দেওয়া হয়েছে তা সিঙ্গাপুর মেট্রোর। অর্থাৎ এই দাবি ভুয়ো।’ বিজেপিকে ‘ভারতীয় জালি পার্টি’ বলে কটাক্ষ করেছেন তিনি।

এদিকে এই নিয়ে এক্স হ্যান্ডেলে একটি পোস্টও শেয়ার করেন সাকেত গোখলে। তিনি লিখেছেন, ‘বিজেপি মোদির এবং মেট্রো রেলের ছবি শেয়ার করে দাবি করছে মোদি একাধিক মেট্রো লাইন তৈরি করেছেন। কিন্তু, যে ছবিটি দেওয়া হয়েছে তা সিঙ্গাপুর মেট্রোর।’

কটাক্ষের সুরে তিনি বলেন, ‘যদি না সিঙ্গাপুর ‘অখণ্ড ভারত’-এর অংশ হয়, যা চালাচ্ছেন ‘বিশ্বগুরু মোদি’ সেক্ষেত্রে এটা বিজেপির আরও একটি মিথ্যা। দশ বছরে যখন কোনও কাজ দেখানোর থাকে না, তখন মোদির কাছে মিথ্যে তুলে ধরা, ঘৃণা ভাষণ দেওয়া ছাড়া উপায় কি!’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

4 + 14 =