এইমস নিয়োগ দুর্নীতি মামলায় স্বস্তিতে বিজেপি নেতারা

কলকাতা হাইকোর্টে স্বস্তি বিজেপি নেতা নীলাদ্রিশেখর দানা, বঙ্কিমচন্দ্র ঘোষদের। কারণ, কল্যাণী এইমসে নিয়োগ দুর্নীতি মামলায় স্বস্তি বিজেপি নেতাদের। কল্যাণী এইমস হাসপাতালে কেন্দ্রের শাসকদলের প্রভাবশালীদের আত্মীয়স্বজনদের বেআইনিভাবে চাকরি দেওয়ার অভিযোগ দায়ের হয়। বিজেপি বিধায়ক নীলাদ্রিশেখর দানা ও তাঁর মেয়ে এবং বঙ্কিম ঘোষের ভূমিকা নিয়ে প্রশ্ন ওঠে। এরপরই মামলা খারিজের আবেদন করে হাইকোর্টে পাল্টা মামলা হয়। সোমবার এই মামলার শুনানিতে বিচারপতি অজয়কুমার গুপ্ত মামলা খারিজ করে দেন। কারণ, কোনও জনপ্রতিনিধি ও সরকারি অফিসারের বিরুদ্ধে আর্থিক দুর্নীতির মামলা শুরু করতে হলে সংশ্লিষ্ট সরকারের অনুমোদন নিতে হয়। কিন্তু এই ক্ষেত্রে কোনও অনুমোদন না নিয়েই পুলিশ ওই ধারায় মামলা শুরু করায় মামলা খারিজ করা হয়েছে।

প্রসঙ্গত, ২০২২ সালে প্রথম এ সংক্রান্ত অভিযোগ সামনে আসে। চাকদহের বিধায়ক বঙ্কিম ঘোষ ও বাঁকুড়ার বিধায়ক নীলাদ্রিশেখর দানার ভূমিকা উল্লেখ করে অভিযোগ তোলা হয়। পরে মুর্শিদাবাদের এক বাসিন্দা কল্যাণী থানায় অভিযোগ দায়ের করেন। এরপরই এই ঘটনার তদন্ত শুরু করে রাজ্য়ের গোয়েন্দা দফতর সিআইডি।

নীলাদ্রিশেখর দানার মেয়ের পাশাপাশি চাকদহের বিজেপি বিধায়ক বঙ্কিম ঘোষের বিরুদ্ধেও একই অভিযোগ ওঠে। অভিযোগ ওঠে, যোগ্যতার ভিত্তিতে নয়, প্রভাব খাটিয়ে নিয়োগ কল্যাণী এইমসে নিয়োগ করা হয়েছে। বঙ্কিম ঘোষ প্রভাব খাটিয়ে তাঁর পুত্রবধূ অনসূয়া ঘোষকে চাকরি পাইয়ে দিয়েছেন বলেও অভিযোগ ওঠে। এরপর বিধায়কের পুত্রবধূকেও তলব করে সিআইডি। পরপর দু’বার নোটিস দেওয়া হয় সিআইডির তরফে, এমনাটই সূত্রে খবর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

one + four =