বিধানসভায় দুটি পৃথক মুলতুবি প্রস্তাব আনতে চলেছে বিজেপি

বিধানসভায় তৃণমূলকে চাপে রাখতে দুটি আলাদা আলাদা মুলতুবি প্রস্তাব আনতে চলেছে বিজেপি। বিজেপি শিবির সূত্রে খবর, রাজ্যে মহিলাদের উপর নির্যাতন সংক্রান্ত একটি মুলতুবি প্রস্তাব নিয়ে আসবে তারা। পাশাপাশি পঞ্চায়েত ভোটের সন্ত্রাসের অভিযোগ তুলে মুলতুবি প্রস্তাব আনবে গেরুয়া শিবির।

মঙ্গলবার বিধানসভার ভিতরে দীর্ঘক্ষণ বিধায়কদের সঙ্গে বৈঠক করেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। বিধানসভার ভিতরে কীভাবে প্রতিবাদ করা হবে তা নিয়েও আলোচনা হয়। এদিনের বৈঠকে বিরোধী দলনেতা দলীয় বিধায়কদের বার্তা দেন, পঞ্চায়েত নির্বাচনে সন্ত্রাস নিয়ে সমস্ত বিধায়ককে সরব হতে হবে। তবে প্রয়োজন না হলে ওয়াক আউট করা যাবে না। বিধানসভা থেকে বেরনোর পর শুভেন্দু অধিকারী জানান, ‘বিধানসভা যেমন চলবে প্রতিবাদও চলবে। তবে বিধানসভাকে অচল করে কোনও কিছুই করা হবে না।’

প্রসঙ্গত, মঙ্গলবারই সংশ্লিষ্ট ইস্যুতে মুলতুবি প্রস্তাব আনার পরিকল্পনা নিয়েছিল বিজেপি। কিন্তু ধূপগুড়ির পদ্ম বিধায়ক বিষ্ণুপদ রায়ের মৃত্যুর কারণে বিধানসভার অধিবেশন স্থগিত হয়ে যায়। বিধানসভায় প্রয়াত বিধায়ককে শ্রদ্ধা জানানোর পর বাকি বিধায়কদের নিয়ে বৈঠক সারেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। আগামী দিনে দলীয় বিধায়কদের ভূমিকা কী হতে চলেছে সেই সংক্রান্ত বিষয়েও এ দিন আলোচনা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

16 − 12 =