লোকসভা নির্বাচনের প্রস্তুতিতে বিজেপির তরফে হবে ৩ রাজ্য়ে প্রশিক্ষণ কেন্দ্র

২০২৪-এর লোকসভা নির্বাচন-ই এখন পাখির চোখ বিজেপির। ইতিমধ্যেই বিভিন্ন রাজ্যের সভাপতি, সাধারণ সম্পাদক, দায়িত্বপ্রাপ্ত পর্যবেক্ষক এবং মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠক করেছে বিজেপির শীর্ষ নেতৃত্ব, এমনটাই বিজেপি সূত্রে খবর। সূত্রে খবর, ৬ থেকে ৮ জুলাই এই সমস্ত অঞ্চলগুলির নেতাদের সঙ্গে বৈঠক করেন বিজেপি সভাপতি জেপি নাড্ডা। তিন দিন ধরে তিন জায়গায় এই বৈঠক হয়। এই বৈঠকে রাজ্যের দায়িত্বপ্রাপ্ত নেতা, রাজ্যসভাপতি, সাংগঠনিক সম্পাদক, মুখ্যমন্ত্রী, উপমুখ্যমন্ত্রী এবং জাতীয় কর্মসমিতির সদস্যরা উপস্থিত ছিলেন। যদিও পঞ্চায়েত নির্বাচনের কারণে হাজির থাকতে পারেননি বঙ্গ বিজেপির নেতারা। ৬ জুলাই অসমের গুয়াহাটি, ৭ জুলাই দিল্লি এবং ৮ জুলাই হায়দরাবাদে এই বৈঠক হয়।

এই বৈঠকেই সিদ্ধান্ত নেওয়া হয়,লোকসভা নির্বাচনের আগে সারা দেশে দলের পঞ্চায়েত প্রধান, উপপ্রধান এবং পঞ্চায়েত সদস্যদের প্রশিক্ষণ শিবিরের আয়োজন করা হবে বিজেপির তরফ থেকে। দেশের ৫৪৩টি লোকসভা আসনকে তিনটি অঞ্চলে ভাগ করে প্রচার করার সিদ্ধান্ত নিয়েছে গেরুয়া শিবির। উত্তর, পূর্ব এবং দক্ষিণ এই তিন অঞ্চলে ভাগ করা হয়েছে লোকসভা আসনগুলিকে। আপাতত যা খবর মিলছে তাতে দেশের তিনটি রাজ্যে প্রশিক্ষণ কেন্দ্র করা হচ্ছে। বিজেপি শাসিত দুই রাজ্য হরিয়ানা এবং গুজরাতের পাশাপাশি পশ্চিমবঙ্গেও একটি প্রশিক্ষণ শিবির হবে। এই শিবির আয়োজন, পরিচালনার দায়িত্ব দেওয়া হয়েছে কৈলাস বিজয়বর্গীয় এবং বিনয় সহস্রবুদ্ধকে।

পশ্চিমবঙ্গের প্রশিক্ষণ শিবিরে যোগ দেবেন বাংলা, বিহার, ঝাড়খণ্ড, অসম, ত্রিপুরা, অরুণাচল প্রদেশ, আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জের পঞ্চায়েত সদস্যদের। অন্যদিকে গুজরাতে প্রশিক্ষণ শিবিরে যোগ দিতে দেখা যাবে গুজরাত, মহারাষ্ট্র, গোয়া, মধ্যপ্রদেশ, ছত্তিশগঢ়ের পঞ্চায়েত সদস্যদের। হরিয়ানায় প্রশিক্ষণ হবে, হরিয়ানা, জম্মুকাশ্মীর, লাদাখ, হিমাচল প্রদেশ, উত্তরাখণ্ড, উত্তরপ্রদেশ এবং রাজস্থানের পঞ্চায়েত সদস্যদের। আগামী ১৫ অগাস্টের আগে প্রশিক্ষণ পর্ব শেষ করার লক্ষ্যমাত্রা ধার্য করা হয়েছে। তবে ২০২৪-এর লোকসভা এবং তার আগে বেশ কয়েকটি রাজ্যের বিধানসভা নির্বাচনের প্রস্তুতি শুরু করেছে বিজেপি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

6 − five =