উত্তপ্ত বিধানসভা, শুভেন্দুর মুলতুবি প্রস্তাব গ্রহণ স্পিকারের

বুধবার নারী নির্যাতন নিয়ে আনা বিজেপির মুলতুবি প্রস্তাব গৃহীত হয়নি ৷ তবে বৃহস্পতিবার আইনশৃঙ্খলা ও ভোট-হিংসা নিয়ে গেরুয়া শিবিরের মুলতুবি প্রস্তাব গৃহীত হল পশ্চিমবঙ্গ বিধানসভায় ৷ একদিকে বাদল অধিবেশনের মণিপুর-সহ বিভিন্ন ইস্যুতে উত্তপ্ত সংসদ। অন্যদিকে মালদহ নারী নির্যাতন, নির্বাচন পরবর্তী হিংসা নিয়ে উত্তাল রাজ্যের বিধানসভাও। বৃহস্পতিবারও  প্রথম থেকেই উত্তপ্ত ছিল বিধানসভা। এদিন নির্বাচন পরবর্তী হিংসা নিয়ে মুলতুবি প্রস্তাব আনেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। বিজেপির আনা মুলতুবি প্রস্তাব গ্রহণ করেন বিধানসভার স্পিকার বিমান বন্দ্য়োপাধ্যায়। দুপুর দুটোয় আলোচনা এ বিষয়ে বিস্তারিত হবে।

যদিও বিষয়টি নিয়ে আগেই পরিষদীয় মন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায় বলেন, ‘পঞ্চায়েত ভোটে হিংসা নিয়ে ওরা আলোচনা চেয়েছে। আমরাও চাই এই বিষয়ে আলোচনা হোক। তবে এই বিষয়টি ওদের আনা প্রস্তাবের ভিত্তিতে হবে না অন্য ফরম্যাটে হবে, সোমবার তা ঠিক করা হবে। ওই দিনই আবার বিএ কমিটির বৈঠক রয়েছে। সেই বৈঠকেই এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।’

প্রসঙ্গত, পঞ্চায়েত ভোটের মনোনয়ন থেকে ফল ঘোষণা পর্যন্ত বারবার অশান্তির অভিযোগ তুলে ধরেছেন বিরোধীরা। তাঁদের বক্তব্য, পঞ্চায়েত ভোটে যে অশান্তি ও মৃত্যুর ঘটনা ঘটেছে তার জন্য শাসক দল দায়ী। অন্যদিকে শাসক দলের বক্তব্য রাজ্যের প্রায় ষাট হাজার বুথের মধ্যে হাতে গোনা কয়েকটা বুথে অশান্তি হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

5 × 1 =