জামিন পেলেন বিজেপির সিরিয়া পারভিন ও তথাগত

টাকি কাণ্ডে জামিন পেলেন বিজেপি নেত্রী সিরিয়া পারভিন ও তথাগত ঘোষ। বুধবার টাকিতে বিজেপির কর্মসূচিতে অশান্তির ঘটনায় তাঁদের গ্রেফতার করা হয়। এরপর বৃহস্পতিবার বসিরহাট আদালতে তোলা হয় তাঁদের। প্রথম থেকেই তাঁদের দাবি ছিল, চক্রান্তের শিকার হয়েছেন তাঁরা।

এদিন মামলার শুনানি চলাকালীন পুলিশের ভূমিকা নিয়ে প্রশ্ন তোলেন বসিরহাট মহকুমা আদালতের অতিরিক্ত মুখ্য বিচার বিভাগীয় বিচারক শ্রীনিতা দাস। এদিনের শুনানিতে ধৃতদের তরফে ধৃতদের তরফের আইনজীবীরা তথ্য পেশ করে প্রশ্ন করেন, ‘যে গাড়িটি ভাঙচুরের অভিযোগ পুলিশ এফআইআর খাতায় লিখেছে, সেই গাড়িটি ২০২১ সালের ইনসিওরেন্স ফেল করা। অথচ পুলিশ গাড়িটি ২০২৪ সালে ব্যবহার করছে। জনৈক জয়ন্ত দাসের এই গাড়ি। তাহলে পুলিশ কি অপরাধ করেনি?’ তাঁদের বক্তব্য, সাধারণ মানুষ এই ধরনের অপরাধ করলে গুরুতর শাস্তি হয়। পুলিশ করলে ব্যবস্থা হবে না কেন? একইসঙ্গে আইনজীবীদের তরফ থেকে এও জানানো হয়, হাসনাবাদের যে হোটেলে বিজেপি রাজ্য সভাপতি সুকান্ত মজুমদাররা ছিলেন, সেখানে ১৪৪ ধারা ছিল না। প্রায় ৫০ কিলোমিটার দূরে সন্দেশখালিতে ১৯টি অঞ্চলে ১৪৪ ধারা জারি রয়েছে। তাহলে কীভাবে ১৪৪ ধারা অমান্য করলেন রাজ্য বিজেপি সভাপতি। সন্দেশখালিতে যে ঘটনা ঘটেছে, সেই ঘটনা থেকে প্রত্যেকের নজর ঘুরিয়ে দেওয়ার জন্য পুলিশ বারবার চেষ্টা করছে বলেও এদিন আদালতে অভিযোগ তোলেন আইনজীবীরা।

এর পাশাপাশি আদালতে ধৃতদের তরফে আইনজীবী প্রশ্ন করেন, পুলিশ এফআইআরে দেখিয়েছে, তথ্যে ৪টে ২৫ মিনিট নাগাদ অভিযুক্তদের গ্রেফতার করা হয়েছে। অথচ এফআইআর করা হয়েছে ৪টে ৩৫য়ে। এফআইআর করার আগেই গ্রেফতার দেখিয়ে দেওয়া হল কীভাবে তা নিয়েও প্রশ্ন তোলা হয় এদিনের শুনানিতে। একইসঙ্গে তাঁরা বলেন, সন্দেশখালি ঘটনার গোটা মোটিভ বদলে ফেলার চেষ্টা করছে পুলিশ। যেটার অন্যতম উদাহরণ হচ্ছে এই গ্রেফতার ও ত্রুটিপূর্ণ তথ্য।

আইনজীবীদের এই বক্তব্য শোনার পর বিচারক সরাসরি পাবলিক প্রসিকিউটর বা পিপিকে বলেন, যে প্রশ্নগুলি তোলা হচ্ছে পুলিশের বিরুদ্ধে তা যথার্থ। একইসঙ্গে একাধিক প্রশ্ন উঠে যাচ্ছে পুলিশের ভূমিকা নিয়ে। এরই প্রেক্ষিতে পাবলিক প্রসিকিউটর বক্তব্য জানতে চান বিচারক।বিচারকের মুখে এই কথা শুনে পিপি ধৃতদের আইনজীবীদের পেশ করা তথ্য, কেস ডায়েরি দেখতে চাইলে বিচারক তা পিপিকে দেন। উভয়পক্ষের সওয়াল জবাব শেষে জামিন দেওয়া হয় বিজেপির বসিরহাট সাংগঠনিক জেলা মহিলা মোর্চার জেনারেল সেক্রেটারি সিরিয়া পারভিন ও বসিরহাট সাংগঠনিক জেলার সভাপতি তাপস ঘোষের ছেলে তথাগত ঘোষকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

two + eight =