বিস্ফোরণ মধ্যমগ্রামে, আহত ৩

ভয়াবহ বিস্ফোরণে কেঁপে উঠল মধ্যমগ্রাম। মধ্যমগ্রাম শ্রীনগর দুর্গামণ্ডপের পাশে একটি বাড়িতে ভয়াবহ বিস্ফোরণ ঘটে বুধবার। বিস্ফোরণের জেরে কেঁপে ওঠে আশেপাশের একাধিক বাড়ি। যে বাড়িতে ঘটনা ঘটেছে সেই বাড়ির উপরে ঘরের দেওয়াল থেকে আশপাশের ঘরেও দেওয়ালে ফাটল ধরে যায়। এমনকী জানলার দরজার পাল্লা সবই ভেঙেচুরে তছনছ হয়ে যায়।

স্থানীয়রা জানাচ্ছেন, বিকেল ৫ টা ২৬ মিনিটে আচমকাই বিকট শব্দে এলাকা কেঁপে ওঠে। এরপরই নজরে আসে এলাকার একটি বাড়ি উপরের ঘর থেকে আগুনের হলকা বের হচ্ছে। এরপরই খবর দেওয়া হয় দমকল এবং মধ্যমগ্রাম থানায়। দমকল এসে আগুন নিয়ন্ত্রণে আনে। তবে গোটা বাড়িটি তছনছ হয়ে যায়। সবথেকে বেশি প্রভাব পড়েছে ওই বাড়ির উপরের তলায়।

এদিকে এই ঘটনায় আহত হয়েছে তিনজন। যার মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক, আহত বয়স্ক মহিলার নাম রানু পাল। তাঁর শরীরের বেশ কিছু অংশ আগুনে পুরে যায়। বাকি দুই আহতদের প্রাথমিক চিকিৎসা করে ছেড়ে দেওয়া হয়। উপরের যে ঘরে এই বিস্ফোরণ ঘটে সেই ঘরে দুজন বৃদ্ধ-বৃদ্ধা থাকতেন, যার মধ্যে একজন বারাসত হাসপাতালে চিকিৎসাধীন।

প্রথামিক ভাবে অনুমান করা হচ্ছিল বিস্ফোরণ সিলিন্ডার ফেটে হলেও পরে সূত্র মারফৎ জানা যায় ওই ঘরের সিলিন্ডার অক্ষত অবস্থায় উদ্ধার করেছে দমকল দফতর। ফলে বিস্ফোরণ কী কারণে হয়েছে তা নিয়ে উঠছে প্রশ্ন। গোটা ঘটনার তদন্তে নেমেছে মধ্যমগ্রাম থানার পুলিশ। তদন্তে আসতে পারে ফরেনসিক টিমও। এলাকায় চলছে পুলিশি টহল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

2 × three =