ব্রাজিলে বিমান দুর্ঘটনা, মৃত ৬২

শুক্রবার দুপুরে ভয়াবহ দৃশ্য দেখে থমকে গেলে পথচলতি মানুষজন। মাঝ আকাশ থেকে হাওয়ায় ঘুরপাক খেতে খেতে সোজা মাটির দিকে নেমে আসছে আস্ত বিমান। ব্রাজিলের ভিনদেহ শহরের মাঝে এমন দৃশ্য দেখে শিউরে ওঠেন শহরবাসী। তারপরই ঘটে যায় মর্মান্তিক দুর্ঘটনা। সোজা মাটিতে আছড়ে পড়ে সেটি। যাত্রী ও কর্মী মিলিয়ে বিমানটিতে ছিলেন ৬২ জন। প্রত্যেকেরই মৃত্যু হয়েছে বলে জানিয়েছে বিমান কর্তৃপক্ষ।

ব্রাজিলের প্রেসিডেন্ট লুইজ ইনফাসিও লুলা দা সিলভা এক সাংবাদিক বৈঠকে জানিয়েছেন, বিমানটিতে ৫৮ জন যাত্রী ও ৪ জন ক্রু মেম্বার ছিলেন। কেউই প্রাণে বাঁচেননি। সাও পাওলো শহরের একটি হাইওয়ে ঘেঁষে বিমানটি আছড়ে পড়েছে বলে জানান তিনি।

বৃহস্পতিবার সেখানে কীভাবে আছড়ে পড়ে বিমানটি, সেই ভিডিয়ো ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়ায়। তাতে নজের আসে, পাক খেতে খেতে নেমে আছড়ে পড়ার পরই আগুনে জ্বলে যায় বিমানটি। চারপাশ ঢেকে যায় কালো ধোঁয়ায়। শহরের একেবারে পাশে এই ঘটনা ঘটায় আতঙ্ক ছড়িয়ে পড়ে।

একইসঙ্গে এও জানানো হয়েছে, ব্রাজিলের ক্যাসকাভেল থেকে বিমানটি ছাড়ে স্থানীয় সময় সকাল ১১টা ৫০ মিনিটে। দুপুর ১ টা ৪০ মিনিটে বিমানটি অবতরণ করার কথা ছিল সাও পাওলো-তে। কিন্তু তার আগেই ঘটে যায় দুর্ঘটনা। আরও জানা গিয়েছে, বিমানটি তৈরি হয়েছিল ২০১০ সালে। পরিস্থিতি সামাল দিতে তৎপর প্রশাসন। তবে যে এলাকায় বিমানটি ভেঙে পড়েছে, সেখানে কোনও ক্ষতি হয়নি বলেই জানা গিয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

two + 20 =