বাজেট বরাদ্দ বাড়ল ইস্ট-ওয়েস্ট মেট্রো প্রকল্পের

বাজেটে বরাদ্দ বাড়ল ইস্ট-ওয়েস্ট মেট্রো প্রকল্পের। ৬০০ কোটি থেকে বরাদ্দ বেড়ে হয়েছে ৯০৬ কোটি টাকা। এখন এই বাজেটে বাংলার প্রাপ্তি ঠিক কতটা এই প্রশ্নটা ঘোরাফেরা করছিল বাজেট শেষের পর থেকেই। এরমধ্যেই এল ইস্ট-ওয়েস্ট মেট্রো প্রকল্পে বরাদ্দ বৃদ্ধির ঘোষণা। সূত্রের খবর, এরইমধ্যে মেট্রো রেলের দমদম এয়ারপোর্ট-নিউগড়িয়া ভায়া রাজারহাট নির্মাণে ৪১ কোটি টাকার বরাদ্দ বৃদ্ধি করা হয়েছে। গতবার ১৭৫০ কোটি টাকার বরাদ্দ ছিল। এবার তা বেড়ে হল ১৭৯১.৩৯ টাকা।

অন্যদিকে জোকা বিবাদীবাগ ভায়া মাঝেরহাট মেট্রোতেও বেড়েছে বরাদ্দ। ৪০০ কোটি টাকার বরাদ্দ বৃদ্ধি করা হয়েছে। গতবার বরাদ্দ ছিল ৮০০ কোটি টাকা। এবার তা বৃদ্ধি করে করা হয়েছে ১২০৮.৬১ কোটি টাকা। মেট্রোর ক্ষেত্রে এই খবর এলেও বাংলা কোনও নতুন ট্রেন পাচ্ছে কিনা, নতুন করে হাইস্পিড ট্রেন বাংলার ভাগ্য জুটছে কিনা সেদিকে নজর ছিল আম-আদমির। তবে বাজেটে সামগ্রিকভাবে যে বরাদ্দ বৃদ্ধি করা হয়েছে তা যথেষ্ট নয় বলে দাবি বিরোধীদের। ইতিমধ্যেই তা নিয়ে তৈরি হয়েছে চাপানউতোর।

প্রসঙ্গত, ইস্ট-ওয়েস্ট মেট্রোয় সর্বদাই নজর থেকেছে গোটা দেশের। ইতিমধ্যেই হাওড়ায় গঙ্গার নিচ দিয়ে ছুটছে মেট্রো। উদ্বোধন করেন খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। যদিও এখনও পর্যন্ত সমগ্র প্রকল্পের কাজ অনেকটাই বাকি। তা তা কবে শেষ হবে তা নিয়ে প্রশ্ন রয়েই গিয়েছে। এখন কেন্দ্রের নতুন বরাদ্দ বৃদ্ধির ঘোষণায় সেই কাজে কতটা গতি আসে সেটাই দেখার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

16 − one =