শুভেন্দু অধিকারীর সন্দেশখালির সভার অনুমতি দিল কলকাতা হাইকোর্ট

রাজ্য বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর সন্দেশখালির সভার অনুমতি দিল কলকাতা হাইকোর্টের বিচারপতি জয় সেনগুপ্তের বেঞ্চ।  এদিনের এই মামলার শুনানিতে রাজ্যকে বেশ কিছু প্রশ্ন করতে দেখা যায় বিচারপতি সেনগুপ্তকে। যাতে বেশ অস্বস্তিতে পড়ে রাজ্য়। আদালত সূত্রে খবর, শুক্রবার এই মামলার শুনানি চলাকালীন বিচারপতি প্রশ্ন করেন, ‘এই মিটিং করতে না দিয়ে আপনারা কাকে রক্ষা করতে চাইছেন?’ এরই পাশাপাশি বিচারপতির সংযোজন, ‘আগে সন্দেশখালিতে কোনও গোলমাল না থাকায় সেখানে কোনও দিন ১৪৪ ধারাও ছিল না। কিন্তু মামলা করার আগেই সেখানে ১৪৪ ধারা জারি করা হয়।’  এরই প্রেক্ষিতে বিচারপতি রাজ্যকে প্রশ্ন করেন, ‘এটা ইচ্ছেকৃত। আসলে সভা আটকাতেই এই ১৪৪ ধারা জারি। এটা অস্বীকার করবেন কী করে!’

এরপরই বিচারপতি সেনগুপ্ত রাজ্যকে নির্দেশ দেন, বিকল্প যে জায়গা চিহ্নিত করা হয়েছে সেখানে কোনও গোলমাল নেই। তাই সভা করতে দিতে হবে। সঙ্গে এও জানানো হয়, আগামী ১০ মার্চ ১০ টা থেকে বিকেল পাঁচটা পর্যন্ত সভা হবে। তবে বিচারপতি এও নির্দেশ দেন, সভা থেকে কোনওরকমের উস্কানি মূলক বক্তব্য দেওয়া যাবে না। এদিকে বঙ্গ স্যাফ্রন ব্রিগেড সূত্রে খবর, ন্যাজাটের দক্ষিণ আক্রা তলায় নতুন এই সভার জায়গা চিহ্নিত করা হয়েছে।

প্রসঙ্গত, শেখ শাহজাহানের গ্রেফতারির দিনই সন্দেশখালিতে গিয়েছিলেন শুভেন্দু অধিকারী। তিনি সেদিনই ঘোষণা করেছিলেন ১০ মার্চ সন্দেশখালিতে সভা করবেন তিনি। এরপরই শুভেন্দু অধিকারীর এই সভার জন্য ন্যাজাট থানা এলাকায় দুটি জায়গা ঠিক করা হয়েছিল। তবে এরপরই শুরু হয় এই সভা করা নিয়ে জটিলতা। বঙ্গ বিজেপির তরফ থেকে অভিযোগ, অনুমতি চাওয়ার পরেই পুলিশ সেখানে ১৪৪ ধারা জারি করে দেয়। এরপরই আদালতের শরনাপন্ন হয় বঙ্গ বিজেপি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

13 − six =