জ্যোতিপ্রিয় মল্লিকের মেডিক্যাল রিপোর্ট তলব কলকাতা হাইকোর্টের

রেশন দুর্নীতি মামলায় রাজ্যের প্রাক্তন মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিকের মেডিক্যাল রিপোর্ট চাইল কলকাতা হাইকোর্ট। দু’সপ্তাহের মধ্যে প্রাক্তন মন্ত্রীর স্বাস্থ্য পরীক্ষা করে অগাস্টে মামলার পরবর্তী শুনানির দিন আদালতে রিপোর্ট জমা দেওয়ার নির্দেশ মঙ্গলবার নির্দেশ দেয় আদালত। আদালত সূত্রে খবর, মঙ্গলবার বিচারপতি শুভ্রা ঘোষ নির্দেশ দেন, জ্যোতিপ্রিয়র স্বাস্থ্য পরীক্ষা করিয়ে রিপোর্ট জমা দিতে হবে প্রেসিডেন্সি জেলের মেডিক্যাল সুপারকে। আর তা হাইকোর্টে জমা দিতে হবে আগামী ২ অগাস্টের মধ্যে। আদালত সূত্রে খবর, ওইদিনই মামলার পরবর্তী শুনানির দিন ধার্য করা হয়েছে।

অসুস্থতার কারণে চিকিৎসার জন্য অন্তত একমাস জামিনে মুক্তির আর্জি জানিয়েছিলেন জ্যোতিপ্রিয়র আইনজীবী। ওই মামলাতেই মঙ্গলবার বিচারপতি শুভ্রা ঘোষ এই নির্দেশ দেন বলে আদালত সূত্রে খবর। এদিন আদালতে জেলবন্দি প্রাক্তন মন্ত্রীর আইনজীবী মিলন মুখোপাধ্যায় জানান, তাঁর মক্কেলের ওজন কমেছে। একাধিক রোগে ভুগছেন তিনি। কিডনির অবস্থা ভালো নেই। প্রতিদিন শারীরিক অবস্থার অবনতি হচ্ছে। জেলের বাইরে তাঁর যথাযথ চিকিৎসার প্রয়োজন। তিনি আদালতে অভিযোগ করেন, এর আগে একটা পরীক্ষার জন্য প্রেসিডেন্সি জেলে আবেদনের পরেও কাজ হয়নি। এই প্রসঙ্গে পাল্টা ইডির আইনজীবী আদালতে বলেন, বাইরে পরীক্ষা করানোর আগে দেখা দরকার, জেল হাসপাতালে সেগুলো করা সম্ভব কি না। এরপরই পুরো বিষয় পর্যালোচনা করে বিচারপতি জ্যোতিপ্রিয়র মেডিক্যাল টেস্টের অনুমতি দেন।

উল্লেখ্য, গত ২৬ অক্টোবর রেশন দুর্নীতিকাণ্ডে গ্রেফতার হন জ্যোতিপ্রিয় মল্লিক। এর আগে একাধিক বার শারীরিক অসুস্থতার কথা জানিয়ে জামিন চেয়েছেন জ্যোতিপ্রিয়। তবে এখনও তাঁর জামিন মঞ্জুর করেনি আদালত। গ্রেফতার হওয়ার পর চিকিৎসার কারণে দীর্ঘদিন এসএসকেএম হাসপাতালে ছিলেন জ্যোতিপ্রিয়। সেখান থেকে তাঁর ঠিকানা এখন প্রেসিডেন্সি সংশোধনাগার। কিন্তু সেখানে তাঁর যথাযথ চিকিৎসা হচ্ছে না বলে অভিযোগ তোলেন তাঁর আইনজীবী।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

six + eleven =