ইন্টার্নকে হুমকির জেরে ৪ চিকিৎসকের বিরুদ্ধে পদক্ষেপ কলকাতা মেডিক্যালের

আরজি কর-কাণ্ডে একদিকে যখন সারা রাজ্য উত্তাল, প্রতিবাদে সোচ্চার সব মহল। আন্দোলন চলছে বিভিন্ন হাসপাতালে। বিচারের দাবিতে পথে নেমেছে রাজ্যের মানুষ। ঠিক তখনই সামনে এল কলকাতা মেডিক্যাল কলেজ ও হাসপাতালের একটি ঘটনা। কলকাতা মেডিক্যাল কলেজের তৃতীয় বর্ষের ছাত্রীকে হুমকি দেওয়ার ঘটনায় ৪ জন চিকিৎসককে তাঁদের পদ থেকে সরানো হয়। সাংবাদিক বৈঠক করে একথা জানান কলকাতা মেডিক্যাল কলেজ ও হাসপাতালের অবস্থানরত ইন্টার্ন চিকিৎসকরা।

এদিন কলকাতা মেডিক্যাল কলেজ ও হাসপাতালের অবস্থানরত ইন্টার্ন চিকিৎসকরা সাংবাদিক বৈঠক করে জানান, গত জুন মাসের ঘটনা। তৃতীয় বর্ষের এক ছাত্রীকে থ্রেট দেওয়ার অভিযোগ ওঠে। এই অভিযোগ ওঠে ৪ জন চিকিৎসকের বিরুদ্ধে। অভিযোগের তালিকায় রয়েছেন ফার্মাকোলজির শুহেনা সরকার, অ্যানাটমির ঈশিতা সেনগুপ্ত, গাইনি তপন নস্কর ও বায়ো কেমিস্ট্রির সৌমিকা বিশ্বাস। অভিযোগ, ওই ছাত্রীকে বলা হয়  টিএমসিপি করার জন্য। সঙ্গে এও বলা হয় টিএমসিপি করলে ভালো সুযোগ সুবিধা পাওয়া যাবে। শুধু তাই নয়, তাঁদের কথা অনুযায়ী না চললে হোস্টেল সহ অন্যান্য সুবিধা পাওয়া যাবে না বলেও হুমকি দেওয়া হয়।

এরপর থেকেই ওই ছাত্রী থ্রেট পেতে থাকেন বলে অভিযোগ। এদিন আন্দোলনরত ইন্টার্ন চিকিৎসকরা আরও জানান, এই বিষয়ে প্রিন্সিপালের কাছে অভিযোগ জমা পড়ে। এরপর একটি কমিটি বসে। তদন্ত শুরু হয়। সেই তদন্ত চলছিল। শুক্রবার এই কমিটি রিপোর্ট পেশ করে। তদন্তে ৪ চিকিৎসক-ই দোষী প্রমাণিত হয়েছেন। তাই তাঁদেরকে সমস্ত পদ থেকে সরিয়ে দেওয়া হয়েছে। পরবর্তীতে এদের বিরুদ্ধে কী অ্যাকশন নেওয়া যায়, সেটা নিয়ে হায়ার অথরিটি দেখছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

6 + three =