বাতিল রবিবারের ডার্বি, হাতছাড়া ইস্ট-মোহন সমর্থকদের আরজি কর কাণ্ডের প্রতিবাদের মঞ্চ

ডার্বির রণাঙ্গনে আরজি কর কাণ্ডে নির্যাতিতার জন্য সুবিচারের আর্জি জানানোর পরিকল্পনা নিয়েছিলেন ইস্ট-মোহন সমর্থকরা। সে পরিকল্পনা ভেস্তে গেল মাঝপথেই।আপাপতত বাতিল রবিবারের ডুরান্ড কাপ ডার্বি। কারণ, একটাই,  এই ডার্বি ঘিরে আইনশৃঙ্খলা ভেঙে পড়ার সিঁদুরে মেঘ দেখছে কলকাতা পুলিশ এবং বিধাননগর কমিশনারেট। আর এই আশঙ্কা থেকেই রাজ্যের প্রশাসনিক কর্তাদের সঙ্গে ডুরান্ড কাপের আয়োজক কমিটির মধ্যে চলে দফায় দফায় বৈঠক। এই বৈঠকের পরই সিদ্ধান্ত নেওয়া হয়,  রবিবার হচ্ছে না ডুরান্ড কাপের নির্ধারিত ইস্ট-মোহন ম্যাচ। এদিকে সূত্রে খবর মিলছে, বড় ম্যাচের সমস্ত টিকিট আগেই বিক্রি হয়েছিল। সূত্র মারফত জানা গিয়েছে, শুক্রবার থেকেই ডার্বি ম্যাচ বাতিল নিয়ে আলোচনা চলছিল।

আরজি কর ঘটনার ঢেউ যে আছড়ে পড়তে পারে গ্যালারিতে তার স্পষ্ট ইঙ্গিত মিলেছে সোশ্যাল মাধ্যমে। গত এক সপ্তাহ ধরে সোশ্যাল মিডিয়ায় ইস্টবেঙ্গল ও মোহনবাগানের সমর্থকরা প্রচার করছিলেন, ডার্বির দিন তাঁরা আরজি কর কাণ্ডের প্রতিবাদে একজোট হবেন। সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে ডুরান্ড ডার্বি নিয়ে কয়েকটি পোস্ট। যেখানে বলা হয়েছে, ১৮ তারিখ দুই গ্যালারি যেন এক হয়। ইস্ট-মোহন সমর্থকরা চাইছেন, আরজি কর ঘটনায় নির্যাতিতা বিচার পাক। ময়দানের লড়াই থাকুক সেখানেই। কিন্তু গ্যালারি মিলে যাক এই ভাবে। আর এই প্রতিবাদের চাপও নিতে পারছে না প্রশাসন। যে কারণে ডুরান্ড ডার্বি বাতিল করে দেওয়া হল। সূত্রের খবর, সেক্ষেত্রে দুই প্রধানকে ১ পয়েন্ট করে দেওয়া হবে। একইসঙ্গে যে সমর্থকরা টিকিট কেটেছিলেন, তাঁদের টাকা রিফান্ড করা হবে বলে সূত্র মারফত জানা যাচ্ছে।

ডার্বির ঠিক আগের দিন ম্যাচ বাতিল হওয়ার সিদ্ধন্তে ইস্ট-মোহন সমর্থক যতটা না হতাশ ডার্বি ঘিরে, তার থেকেও বেশি হতাশা হয়তো ঝরে পড়ছে আরজি কর কাণ্ডে প্রতিবাদ জানানোর মঞ্চ হাতছাড়া হওয়ায়।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

18 − fourteen =