২০২৪ সালের মধ্যে কর্মক্ষেত্রে নারীর প্রতিনিধিত্ব ৫০ শতাংশ বাড়ানোর অঙ্গীকার করেছে কারস২৪

২০২৪ সালের আন্তর্জাতিক নারী দিবসকে আরও স্মরণীয় করে তুলতে ভারতের শীর্ষস্থানীয় অটোটেক খেলোয়াড় কারস২৪ তার সংগঠন ও তার বাইরে লিঙ্গ সমতা বৃদ্ধির লক্ষ্যে যুগান্তকারী উদ্যোগের কথা ঘোষণা করেছেন। ঐতিহ্যগতভাবে পুরুষ-অধ্যুষিত অটোমোটিভ খাতে নারীদের উপস্থিতি স্বীকার করে, কারস২৪ তার কর্মক্ষেত্রে বর্তমান নারী প্রতিনিধিত্বের ৫০% বৃদ্ধি লক্ষ্য করে অভ্যন্তরীণ বৈচিত্র্যের একটি উল্লেখযোগ্য উন্নতি সাধন করে।

বর্তমানে নারী ও এলজিবিটিকিউ  ২০% এরও কম কার- ২৪ এর কর্মী। এই প্যাটার্নটি অটোমোটিভ শিল্পে একই রকম। এই ব্যবধান দূর করা এবং আরও বৈচিত্র্যপূর্ণ ও অন্তর্ভুক্তিমূলক পরিবেশ গড়ে তোলার জন্য কোম্পানি সকল কর্মচারীদের পূর্ণ ক্ষমতা অর্জনের লক্ষ্যে সুনির্দিষ্ট কৌশল বাস্তবায়ন করছে। কর্পোরেট সদর দপ্তরে উদ্যোগের পাশাপাশি, কারস২৪ ফ্রন্টলাইন ভূমিকার জন্য মহিলাদের সক্রিয়ভাবে নিয়োগ এবং প্রশিক্ষণ দিচ্ছে। বর্তমানে কারস২৪ গ্রাহকদের অভিজ্ঞতা, অপারেশন, মার্কেটিং, প্রোডাক্ট, ফ্রন্ট লাইন স্টাফ ইত্যাদি বিভিন্ন ভূমিকা পালন করে।

উদ্ভাবন এবং সাংগঠনিক সাফল্যের ক্ষেত্রে মহিলাদের গুরুত্বপূর্ণ ভূমিকার কথা স্বীকার করে কারস২৪ একটি বহুমুখী পদ্ধতির মাধ্যমে তাদের ক্ষমতায়নে বিনিয়োগের প্রতিশ্রুতি দেয়। এর মধ্যে রয়েছে প্রশিক্ষণ কর্মসূচির উন্নয়ন, দক্ষতা বৃদ্ধির সুযোগ।

কারস২৪-এর সহ-প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী বিক্রম চোপড়া জানান, ‘বৈচিত্রময়তার কৌশলগত গুরুত্ব রয়েছে।বৈচিত্র্য কেবল আমাদের চারপাশের বিশ্বকে প্রতিফলিত করার জন্য নয়, এটি আসন্ন বিশ্বকে রূপ দেওয়ার জন্যও। আমরা ইনক্লুসিভিটি পাওয়ারের উপর ভিত্তি করে গড়ে ওঠা একটি ভবিষ্যৎ কল্পনা করছি, যেখানে প্রত্যেক ব্যক্তি তাদের অনন্য দৃষ্টিকোণ থেকে অবদান রাখার এবং উদ্ভাবনের সীমাকে এগিয়ে নিয়ে যাওয়ার ক্ষমতা অনুভব করেন। আমাদের যাত্রা শুরু হয় আমাদের কর্মীদের নিয়ে – এই ভবিষ্যতের স্থপতিদের নিয়ে। বৈচিত্র্যকে সমর্থন করে, আমরা শুধু গতিশীল কর্ম পরিবেশ তৈরি করছি না, আমরা আরও ন্যায়সঙ্গত ভবিষ্যত তৈরির দিকে একটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ নিচ্ছি। এমন এক ভবিষ্যৎ যেখানে প্রত্যেক কন্ঠস্বর শোনা যায় এবং প্রত্যেক প্রতিভা বিকাশের সুযোগ পায়।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

11 − 1 =