পার্থ আংটি কাণ্ডে প্রেসিডেন্সি সংশোধনাগারের সুপারের বিরুদ্ধে অভিযোগ দায়ের থানায়

পার্থ চট্টোপাধ্য়ায়ের আংটি কাণ্ডে নয়া মোড়। এবার প্রেসিডেন্সি সংশোধনাগারের সুপার দেবাশিস চক্রবর্তীর বিরুদ্ধে অভিযোগ দায়ের করলেন ডিআইজি (কারা)। কারণ, কর্তব্যে গাফিলতির অভিযোগ উঠেছে জেল সুপারের বিরুদ্ধে। সেই নিয়ে হেস্টিংস থানায় অভিযোগ দায়ের করেন ডিআইজি (কারা)।

উল্লেখ্য, এর আগে জেল সুপারের রিপোর্টে অসন্তোষ প্রকাশ করেছিল ইডির বিশেষ আদালত। এদিকে আংটি কাণ্ডের ঘটনার দিকে সজাগ দৃষ্টি রাখছে আদালতও। পার্থ চট্টোপাধ্য়ায়ের আংটি কাণ্ডের জেরে যে অভিযোগ জমা পড়েছে, তার ভিত্তিতে কী তদন্ত হচ্ছে তা জানাতে হবে আদালতকে। প্রতি ১৫ দিন অন্তর রিপোর্ট জমা দিতে হবে আদালতে।

তবে ইডি বিশেষ আদালত এদিন জানিয়েছে, অভিযোগ জমা করা হলেও এফআইআর হয়েছে কি না, সেটাও দেখতে হবে। প্রেসিডেন্সি সংশোধনাগারের সুপারের বিরুদ্ধে হেস্টিংস থানায় কারা দপ্তরকে এফআইআর দায়ের করতে হবে বলেও নির্দেশ দেয় আদালত। সঙ্গে প্রতি ১৫ দিন অন্তর আদালতে জানাতে হবে তদন্ত কত দূর এগোল।

উল্লেখ্য, পার্থ চট্টোপাধ্যায় জেল হেপাজতে থাকাকালীনও কীভাবে হাতে আংটি পরে থাকছিলেন, তা নিয়ে বিস্তর জলঘোলা হয়। এই ঘটনায় প্রেসিডেন্সি জেলের সুপারের ভূমিকা নিয়ে প্রশ্ন উঠেছিল। আদালতে ডেকে পাঠানোও হয় তাঁকে। আদালতে তিনি জানান, পার্থর আংটি খোলার চেষ্টা করা হয়েছিল। কিন্তু তাঁর স্থূলতার কারণে তা সম্ভব হয়নি। আংটি খুলতে গেলে পার্থ ব্যথায় চিৎকার করেছিলেন। এমনকী তাঁর আঙুলে চোট লেগেছিল বলেও জানিয়েছিলেন প্রেসিডেন্সি জেলের সুপার। এদিকে এই উত্তরে মোটেও সন্তুষ্ট ছিল না আদালত। এরপরই তাঁকে রিপোর্টও জমা দিতে বলা হয়েছিল আদালতে। সঙ্গে আদালত অসন্তোষ প্রকাশ করে প্রেসিডেন্সির জেল সুপারের ভূমিকা নিয়ে। পাশাপাশি কারা দপ্তরকে বিষয়টি নিয়ে তদন্ত করারও নির্দেশ দেয়। এবার শেষ পর্যন্ত হেস্টিংস থানায় অভিযোগ জানাল কারা দপ্তর।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

5 × 3 =