কংগ্রেস প্রার্থী নিখোঁজ কাণ্ডে মামলা দায়ের কলকাতা হাইকোর্টে

কানে বন্দুক ঠেকিয়ে দুই কংগ্রেস প্রার্থীকে মনোনয়ন প্রত্যাহারে ‘চাপ’ আর তারপর থেকেই এক কংগ্রেস প্রার্থীর নিখোঁজ-রহস্য। এবার কংগ্রেস প্রার্থীকে অপহরণের অভিযোগ তুলে কলকাতা হাইকোর্টের বিচারপতি রাজাশেখর মান্থার এজলাসে কংগ্রেসের তরফে মামলা দায়ের করা হয়।

ঘটনাস্থল আমতা বিধানসভার কাশমুলি গ্রাম পঞ্চায়েতের ১৩৯ নম্বর বুথ। কংগ্রেসের পক্ষ থেকে কাশমুলি অঞ্চলের ১৩৯ নম্বর বুথের প্রার্থী হিসাবে সুকুমার মিদ্দাকে টিকিট দেওয়া হয়েছিল। গত ১৪ তারিখ তিনি কংগ্রেসের হয়ে মনোনয়ন জমাও দেন। পরিবারের অভিযোগ, গত ২০ তারিখ তৃণমূলের লোকজন জোর করে মনোনয়ন প্রত্যাহার করান। পাশাপাশি কংগ্রেসের তরফ থেকেও অভিযোগ করা হয়েছে,  এরপর থেকেই সুকুমার মিদ্দাকে খুঁজে পাওয়া যাচ্ছে না। পরিবারের তরফ থেকে সম্ভাব্য সমস্ত জায়গায় খোঁজ করা হয়। কিন্তু তাঁর খোঁজ পাওয়া যায়নি। এরপর থানায় অভিযোগ দায়ের করা হয়। পুলিশের পক্ষ থেকেও সদর্থক কোনও ভূমিকা নেওয়া হয়নি বলে অভিযোগ।

পাশাপাশি কংগ্রেসের তরফ থেকে এও জানানো হয়েছে যে, এ বিষয়ে কংগ্রেসের পক্ষ থেকে প্রথমে আমতা দু নম্বর ব্লকের বিডিওর কাছে অভিযোগ জানানো হয়। তবে তদন্তের কোনও অগ্রগতি না হওয়ায় এই ঘটনার জল গড়াল আদালতে। এই গোটা বিষয়টি উল্লেখ করে কংগ্রেসের তরফ থেকে বিচারপতি মান্থার এজলাসে মামলা দায়ের করা হয়। ওই এলাকাতেই তৃণমূলের হয়ে দাঁড়িয়েছে মানস মণ্ডল। তবে এই ঘটনায় তাপসবাবুর বক্তব্য, ‘আমি এসবের ব্যাপারে কিছুই জানি না। পুলিশকে বিষয়টি জানানো হয়েছে। পুলিশ তদন্ত করে দেখুক।‘

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

fifteen + 18 =