এনএসই-র শীর্ষকর্তা আশিস কুমার চৌহানকে নিয়ে করা ভুয়ো ভিডিও সম্পর্কে সাবধান বাণী

ভুয়ো ভিডিও সম্পর্কে সতর্ক করলেন এনএসই-র এমডি এবং সিইও আশিস কুমার চৌহান। একইসঙ্গে সমস্ত বিনিয়োগকারীকে সতর্ক করে দিয়ে তিনি জানান, সমস্ত থথ্য যাচাই করারও। এই প্রসঙ্গে এও জানানো হয়েছে যে,এনএসই-এর এমডি ও সিইও আশিসকুমার চৌহানের ছবি ও কণ্ঠস্বর ব্যবহার করে কয়েকটি বিনিয়োগ ও পরামর্শমূলক অডিও ও ভিডিও ক্লিপ তৈরি করা হয়েছে। এমনকী এনএসই-এর লোগো ব্যবহার করে বিনিয়োগের ব্যাপারে ভুল তথ্য পরিবেশন করা হচ্ছে। এমনকী এটাও মনে করা হচ্ছে এনএসই-এর এমডি ও সিইও আশিসকুমার চৌহানের কণ্ঠস্বর ও মুখের অভিব্যক্তি অনুকরণ করার জন্য অত্যাধুনিক প্রযুক্তি ব্যবহার করে এই ধরনের ভিডিও তৈরি করা হয়েছে।

এই প্রসঙ্গে বিনিয়োগকারীদের এই ধরনের অডিও এবং ভিডিওতে বিশ্বাস না করার জন্য এবং এই ধরনের ভুয়ো ভিডিও বা অন্যান্য মাধ্যম থেকে আসা কোনও বিনিয়োগ বা অন্যান্য পরামর্শ অনুসরণ না করার জন্য সতর্ক করা হয়েছে। একইসঙ্গে এটাও মনে করিয়ে দেওয়া হয়েছে, এনএসই-এর কর্মচারীরা কোনও স্টক বা ডিলের সুপারিশ করার জন্য অনুমোদিত নয়। সঙ্গে এনএসই-র তরফ থেকে এও অনুরোধ করা হয়েছে এই সব ভুয়ো ভিডিও সরিয়ে ফেলা জন্যও।

এর পাশাপাশি এও জানানো হয়েছে, এনএসই-এর সঙ্গে কেবল তার অফিসিয়াল ওয়েবসাইট ww.nseindia.com এবং এক্সচেঞ্জের সোশ্যাল মিডিয়া হ্যান্ডলগুলি-টুইটারঃ @NSE ভারত, ফেসবুকঃ @NSE ভারত, ইনস্টাগ্রামঃ @nseindia, লিঙ্কডইনঃ @NSE ভারত, ইউটিউবঃ NSE ইন্ডিয়ার মাধ্যমেই যোগাযোগ করা সম্ভব।  আর এরই সূত্র ধরে এনএসই-এর পক্ষ থেকে পাঠানো যোগাযোগ এবং বিষয়বস্তুর উৎস যাচাই করার জন্য এবং অফিসিয়াল সোশ্যাল মিডিয়া হ্যান্ডলগুলি পরীক্ষা করার জন্য প্রত্যেককে অনুরোধ করা হচ্ছে। এনএসই-র তরফ থেকে বিনিয়োগকারী এবং জনসাধারণকে উপরের বিষয়গুলি খেয়াল রাখার পরামর্শ দেওয়া হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

13 + 10 =