পুলিশের হাতে ধৃতরা হামলায় সত্যি জড়িত কি না, খতিয়ে দেখতে সন্দেশখালির হোটেলে সিবিআই

ইডির উপরে হামলার ঘটনায় এবার বামনপুকুর এলাকার একটি রেস্তোরাঁয় অভিযান চালানো হল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআইয়ের তরফ থেকে। কেন্দ্রীয় বাহিনীর জওয়ানদের সঙ্গে নিয়ে গোটা এলাকা ঘিরে রেখে তল্লাশি চালানো হয় সোমবার। এদিন তদন্তকারীদের সঙ্গে ছিল সিবিআই হেফাজতে থাকা দুই অভিযুক্ত।

এদিকে ইডির উপরে হামলার ঘটনার পর জেলা পুলিশ যে সাতজনকে গ্রেফতার করেছিল তাদের মধ্যে কয়েকজনের গ্রেফতারি নিয়ে প্রশ্ন তুলেছিল পরিবার। পরিবারের অভিযোগ ছিল, বেআইনিভাবে এই গ্রেফতার করা হয়েছে। সিবিআই তদন্তভার হাতে পাওয়ার পর দিন কয়েক আগেই ওই সাতজনকে একটি মামলায় নিজেদের হেফাজতে নেয়। এরপর শনি এবং রবিবার এই সাতজনের কয়েকজনের বাড়ি গিয়ে পরিবারের সঙ্গে কথাও বলে, বয়ান নেয় তদন্তকারীরা।

রবিবার বসিরহাট আদালতে সিবিআই আবেদন করেছিল, ধৃত সাতজনের মধ্যে কয়েকজনকে সিবিআইয়ের হাতে থাকা অন্য একটি মামলায় জিজ্ঞাসাবাদ করতে চায়। সেই আবেদন মঞ্জুর করে আদালত। তারপরই সোমবার তাদের মধ্যে দু’জনকে সঙ্গে নিয়ে মিনাখাঁ থানা এলাকার বামুনপুকুর এলাকার একটি রেস্তোরাঁয় নিয়ে আসেন সিবিআই আধিকারিকেরা। সিবিআই সূত্রে দাবি, তাদের প্রথমে বেআইনিভাবে আটক করা হয়। পরে এই হোটেল রাখে পুলিশ। তারপর গ্রেফতার দেখানো হয়। কবে নিয়ে আসা হয়েছিলো, কোথা থেকে নিয়ে আসা হয়, কোথায় রাখা হয়, দুই ধৃতকে নিয়ে এসে কার্যত তার পুনর্নির্মাণ করেন সিবিআই গোয়েন্দারা। পাশাপশি খতিয়ে দেখা হয় রেস্তোরাঁর সিসিটিভি ফুটেজ।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

13 + 20 =