নারদ মামলায় ফের ম্যাথু স্য়ামুয়েলকে তলব সিবিআইয়ের

নারদ মামলায় ম্যাথু স্যামুয়েলকে আবারও তলব করল সিবিআই। সিবিআই সূত্রে খবর, ৪ এপ্রিল নিজাম প্যালেসে তলব করা হয়েছে তাঁকে। লোকসভা নির্বাচনের মুখে নারদকাণ্ডে ফের সক্রিয় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। এর প্রত্য়ুত্তরে সিবিআইকে ম্যাথু স্যামুয়েল জানিয়েছেন, কলকাতায় যাতায়াত ও হোটেল খরচ না দিলে যাওয়া সম্ভব নয়। একইসঙ্গে তিনি এই তলব নিয়ে জানিয়েছেন, লোকসভা নির্বাচনের মুখে এভাবে তলব ‘পলিটিক্যাল ড্রামা’ ছাড়া আর কিছুই নয় বলেও জানিয়েছেন ম্যাথু।

প্রসঙ্গত, মাস তিনেক আগেও একবার ম্যাথু স্যামুয়েলকে তলব করা হয়েছিল। এই মামলায় সিবিআই-এর হাতে বেশ কিছু নতুন তথ্য প্রমাণ আসে। সেই তথ্য প্রমাণের ভিত্তিতেই তলব করা হয়েছিল ম্যাথু স্যামুয়েলকে। কিন্তু সেবারও হাজিরা এড়িয়েছিলেন ম্যাথু। তিনি সেবারও স্পষ্ট জানিয়ে দিয়েছিলেন, তাঁর যাতায়াত ও কলকাতায় থাকার খরচ বহন করতে হবে সিবিআই-কে। লোকসভা নির্বাচনের মুখে তাঁকে আবারও তলব করা হয়েছে। এবার দেখার তিনি হাজিরা দেন কিনা।

২০১৬ সালের বিধানসভা নির্বাচনের আগে রাজ্য রাজনীতি তোলপাড় করে প্রকাশ্যে এসেছিল নারদ স্টিং অপারেশনের ফুটেজ। নারদ নিউজ যে ভিডিয়ো প্রকাশ্যে এনেছিল, তাতে দেখা যাচ্ছিল, রাজ্যের হেভিওয়েট নেতা-মন্ত্রীরা টাকা নিচ্ছেন। এই ঘটনায় একটি মামলাও হয়। এদিকে সেই মামলায় যাঁদের দেখা গিয়েছিল তাঁদের অনেকেই  এখন বিরোধী শিবিরে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

1 × 1 =