সন্দেশখালি নিয়ে চাপ বাড়াচ্ছে কেন্দ্র, পাঠানো হচ্ছে হাইপাওয়ার কমিটি

সন্দেশখালি কাণ্ডে রাজ্যের ওপর চাপ বাড়াচ্ছে কেন্দ্র। ফের দিল্লি থেকে হাইপাওয়ার কমিটি আসছে সন্দেশখালিতে। সূত্রে খবর, আগামী ২৪ ও ২৫ ফেব্রুয়ারি সন্দেশখালি যাবে ছ’ সদস্যের হাইপাওয়ার কমিটি। প্রতিনিধি দলে থাকছেন অবসরপ্রাপ্ত বিচারপতি, প্রাক্তন আইপিএস, মানবাধিকার কমিশনের আধিকারিকরা। এই হাইপাওয়ার কমিটির সদস্যরা সন্দেশখালির পাত্রপাড়া, মাঝেরপাড়া, নতুনপাড়া, নস্করপাড়া-সহ উত্তর ২৪ পরগনার বেশ কয়েকটি জায়গায় যাবেন। এই সব এলাকা পরিদর্শন করার পাশাপাশি তাঁরা স্থানীয় বাসিন্দাদের সঙ্গে কথাও বলবেন।

মঙ্গলবার সন্দেশখালির মাটি ফের তপ্ত। সন্দেশখালিতে ঢোকার চেষ্টা করেন শুভেন্দু। কিন্তু ১৪৪ ধারা জারি থাকার কারণ দর্শিয়ে পুলিশ তাঁকে বাধা দেন। সেখানে পুলিশের সঙ্গে বাগ বিতণ্ডায় জড়িয়ে পড়েন তিনি। সঙ্গে ছিলেন অগ্নিমিত্রা পাল, শঙ্কর ঘোষরা। এই পরিস্থিতিতে আবারও কলকাতা হাইকোর্টে এই সংক্রান্ত মামলার শুনানি ছিল। প্রধান বিচারপতি টিএস শিবজ্ঞানম শর্তসাপেক্ষে তাঁকে সন্দেশখালি যাওয়ার নির্দেশও দেন। এরপরই কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতির নির্দেশ নিয়ে সন্দেশখালিতে যান গিয়েছেন রাজ্য বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। এদিকে সন্দেশখালিতে গিয়েছেন বৃন্দা কারাতও। সেখানকার বাসিন্দাদের সঙ্গে কথা বলেছেন তাঁরা। শুভেন্দুকে দেখে সন্দেশখালির মানুষ পুষ্পবৃষ্টির পাশাপাশি শঙ্খ বাজান, উলুধ্বনিও দেন। মহিলারা শুভেন্দুর কাছে কাতর আর্জি জানান। এরপরই গ্রামে পুলিশ ঢুকলে শুভেন্দু শাঁখ বাজানোর নিদানও দেন গ্রামের নির্যাতিত মহিলাদের।

এর আগে সোমবারই সন্দেশখালিতে গিয়েছেন জাতীয় মহিলা কমিশনের চেয়ারপার্সন রেখা শর্মাও। তিনি তারপর রাজ্যপালের সঙ্গে দেখাও করেন। এবার সন্দেশখালিতে আসছে কেন্দ্রের  হাইপাওয়ার কমিটি।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

twenty − one =