দক্ষিণবঙ্গে বৃষ্টির সম্ভাবনা কম হলেও প্রবল বর্ষণ উত্তরে

উত্তরবঙ্গে দুর্যোগের আশঙ্কা সপ্তাহের মাঝে। বুধবার ও বৃহস্পতিবার প্রবল বর্ষণের আশঙ্কার কথা শুনিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। এদিকে বুধবার থেকেই অরুণাচল প্রদেশ, অসম, মেঘালয় এবং সিকিমে প্রবল বর্ষণের সতর্কতা জারি রয়েছে। সঙ্গে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সতর্কতা আলিপুরদুয়ার ও উত্তর দিনাজপুর জেলায় । বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে ৷ এর জেরে উত্তরবঙ্গের নদীগুলোয় বাড়বে জলস্তর। নিচু এলাকায় প্লাবনের আশঙ্কা। পার্বত্য এলাকায় ধসের সম্ভাবনা রয়েছে। আজ, বুধবার থেকে বৃষ্টির পরিমাণ ও ব্যাপকতা বাড়বে উত্তরের জেলাগুলিতে। ভারী বৃষ্টির সতর্কতা জলপাইগুড়ি, আলিপুরদুয়ার এবং কোচবিহারে। দার্জিলিং, কালিম্পং এবং উত্তর দিনাজপুরে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা। বৃষ্টি চলবে তার সঙ্গে বজ্রপাত ও দমকা ঝোড়ো হওয়া বইতে পারে।

দক্ষিণবঙ্গে বুধবার বৃষ্টির সম্ভাবনা কম। বিক্ষিপ্তভাবে দু-এক পশলা বৃষ্টি স্থানীয়ভাবে পশ্চিমের জেলায় হতে পারে। বৃহস্পতিবার থেকে বৃষ্টির সম্ভাবনা বাড়বে। বুধবার উত্তরবঙ্গ লাগোয়া ও পশ্চিমের দু-এক জেলায় বৃষ্টির সম্ভাবনা। বৃহস্পতিবার কলকাতা-সহ দক্ষিণবঙ্গের সব জেলাতেই বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস রয়েছে।

কলকাতায় আংশিক মেঘলা আকাশ। বুধবার বৃষ্টির সম্ভাবনা কম। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ বেশি। আর্দ্রতা জনিত অস্বস্তি ভোগাবে। বৃষ্টির সম্ভাবনা বাড়বে বৃহস্পতিবার। বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সামান্য সম্ভাবনা রয়েছে। ভারী বৃষ্টির সম্ভাবনা আপাতত নেই। বুধবার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৮.৮ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিক তাপমাত্রার থেকে ১.৯ ডিগ্রি সেলসিয়াস বেশি। মঙ্গলবার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৩.৭ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিক তাপমাত্রার থেকে ১.২ ডিগ্রি সেলসিয়াস কম। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ৬৩ থেকে ৮৯ শতাংশ। আগামী ২৪ ঘণ্টায় কলকাতা শহরে তাপমাত্রা থাকবে ২৮ থেকে ৩৩ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

seventeen − 14 =