২১ ফেব্রুয়ারি পঞ্জাব সফরে মুখ্যমন্ত্রী

ভোটের মুখে হঠাৎই পঞ্জাব সফরে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায় ৷ ২১ ফেব্রুয়ারি, অর্থাৎ আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের দিনই পঞ্জাব যেতে পারেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় অন্তত এমনটাই সূত্রে খবর। প্রাথমিক ভাবে এই কর্মসূচি ইতিমধ্যে চূড়ান্তও হয়েছে বলেও জানা গিয়েছে। তবে কেন তিনি পঞ্জাব সফর করছেন, তা অবশ্য স্পষ্ট করে এখনও জানা যায়নি।

এদিকে সূত্র মারফত যে খবর মিলেছে, তাতে বলা হয়েছে ২১ ফেব্রুয়ারি পঞ্জাবে যাবেন মুখ্যমন্ত্রী। সেখানে স্বর্ণমন্দিরেও যাওয়ার কথা রয়েছে তাঁর। কানাঘুষো এও শোনা যাচ্ছে, সেখানে গিয়ে আপ নেতাদের সঙ্গে বৈঠকেও বসতে পারেন মমতা বন্দ্যোপাধ্যায়। বিরোধী জোটে কংগ্রেসের ভূমিকা নিয়ে সরব হলেও কোথাও আম আদমি পার্টি ও তৃণমূল নীতিগত দিক থেকে মিলে গিয়েছে। কারণ, একদিকে তৃণমূল যেমন ঘোষণা করেছে, পশ্চিমবঙ্গে তারা একাই লড়বে, তেমনই আপও জানিয়েছে, পঞ্জাবে কংগ্রেসকে আসন ছাড়া হচ্ছে না। আর এখানেই জল্পনার শুরু,

তবে মুখ্যমন্ত্রী তথা তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের এই পঞ্জাব সফরের মাধ্যমে নতুন কোনও দিক উন্মোচিত হতে চলেছে কি না তা নিয়েই। আঞ্চলিক দলের শক্তি কতটা, সেটাই কংগ্রেসকে অন্ধকারে রেখেই নতুন করে প্রতিষ্ঠার চেষ্টা করছে আঞ্চলিক দুই দলএমনও ধারনা রাজনৈতিক বিশেষজ্ঞদের একাংশের। সে ক্ষেত্রে ইন্ডিয়া জোটের মধ্যেই নানারকম জটিলতা কাটিয়ে ওঠার কোনও সম্ভাবনাও তৈরি হয়েছে কি না তা নিয়েও চলছে জল্পনা। আর এরই সূত্র ধরে অনেকের ধারনা, হতে পারে এসব নিয়েই আপের সঙ্গে বৈঠক করতে পারেন মমতা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

1 × one =