ইডির হাতে গ্রেফতার চিটফান্ড কর্তা

ইডি-র হাতে গ্রেফতার চিটফান্ড কর্তা বিশ্বপ্রিয় গিরি।  ইডি সূত্রে খবর, আমানতকারীদের টাকা তছরূপের অভিযোগে গ্রেফতার করা হয় তাঁকে। উল্লেখ্য, বেসরকারি অর্থলগ্নি সংস্থা ইউরো গ্রুপের ডিরেক্টর হলেন এই বিশ্বপ্রিয়। তাঁর বিরুদ্ধেই প্রায় দেড় হাজার কোটি টাকা তছরূপের অভিযোগ। এর আগে ইলেকট্রনিক্স কমপ্লেক্স  থানার পুলিশ গ্রেফতার করেছিল তাঁকে। এরপর রবিবার একই অভিযোগে ইডি আধিকারিকরা তাঁকে সমন পাঠায়। চলে জিজ্ঞাসাবাদ। বয়ানে একাধিক অসঙ্গতি থাকার পাশাপাশি তাঁর বিরুদ্ধে তদন্ত অসহযোগিতা করারও অভিযোগ ওঠে। এরপরই গ্রেফতার করা হয় বিশ্বপ্রিয়কে।

সঙ্গে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার তরফ থেকে এও জানানো হয়েছে, ইউরো একটি চিটফান্ড কোম্পানি। একাধিক ব্যবসার নামে প্রচুর মানুষের কাছে অনেক টাকা তোলার অভিযোগ রয়েছে তাদের নামে। সারদা গোষ্ঠীর আর্থিক কেলেঙ্কারি ধরা পড়ার পর যে সমস্ত বেসরকারি লগ্নি সংস্থার বিরুদ্ধে বেআইনি ভাবে টাকা তোলার এবং তা ফেরত না-দেওয়ার অভিযোগ উঠছিল, ইউরো গ্রুপ অব কোম্পানিজ তার অন্যতম।

পূর্ব মেদিনীপুরের কাঁথির বাসিন্দা এই বিশ্বপ্রিয় গিরি। এর আগে ২০১৫ সালের ফেব্রুয়ারি মাস নাগাদ বিধাননগরের সেক্টর ফাইভ থেকে তাঁকে গ্রেফতার করে ইলেকট্রনিক্স কমপ্লেক্স থানার পুলিশ। সেই সময় তাঁর বিরুদ্ধে আটটি প্রতারণার অভিযোগ দায়ের করা হয়েছিল। এরপর দীর্ঘকাল আত্মগোপন করে ছিলেন তিনি। বহুবারই পুলিশের চোখে ধুলো দিয়ে পালিয়ে গিয়েছিলেন। তারপর বিধাননগর সেক্টর ফাইভ থেকে ইলেকট্রনিক্স কমপ্লেক্স থানার পুলিশ গ্রেফতার করে।

 

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

18 − 16 =